সড়ক দুর্ঘটনা : টাঙ্গাইলে ১০ নওগাঁয় ৪ জনসহ নিহত ১৯

স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল ও নওগাঁসহ দেশের বিভিন্ন জেলায় গতকাল বুধবার সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৬ জন। নিহতদের মধ্যে নারী-শিশুসহ এক পুলিশ পরিদর্শকও রয়েছেন। গতকাল বুধবার দুপুর সোয়া ১২টার দিকে টাঙ্গাইলের মধুপুরে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের রক্তিপাড়া এলাকায় ট্রাক-টেম্পু মুখোমুখি সংঘর্ষে নারী ও শিশুসহ ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ জন। নিহত ও আহতদের সবাই টেম্পু যাত্রী।
নিহতরা হলেন, মধুপুরের রক্তিপাড়া গ্রামের হবিবর রহমান (৫০), তার মেয়ে হেনা বেগম (২৮) ও হেনার মেয়ে আয়শা (১২), নরকোনা গ্রামের ফিরোজা বেগম (৫০), তার নাতি সাদিক (৪), একই গ্রামের আছর আলী (৪০), রক্তিপাড়া গ্রামের মজিবর রহমান (৫৫), টেম্পোর চালক আব্দুল কাদের (৬৫), সাফি (৭) ও এশা।
মধুপুর থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন জানান, দুপুরে ওই এলাকায় ঢাকা থেকে মধুপুরগামী একটি ট্রাক ও বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি টেম্পুর মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৬ জন ও মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে একজন মারা যায়। এছাড়া গুরুতর আহত ৬ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানে ৩ জন মারা যায়। আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
এদিকে নওগাঁ সদর উপজেলার হাঁপানিয়া এলাকায় ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার ৪ যাত্রী নিহত হয়েছেন। দুপুর ১২টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। ফরিদপুরের নূরুমিয়া বাইপাস সড়কের পিয়ারপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় ফরিদপুর ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) সরোজ কুমার (৫৬) নিহত হয়েছেন। সকাল সোয়া ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সহকারী পুলিশ কমিশনার মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সরোজ কুমার পিয়ারপুর প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে মোটরসাইকেলে করে মুন্সীরবাজার যাওয়ার পথে দুটি ট্রাক তাকে চাপা দেয় । এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
সিংগাইর-হেমায়েতপুর আঞ্চলিক সড়কের সিংগাইর উপজেলার কিটিংচর নামক এলাকায় বুধবার ভোরে বেইলি ব্রিজ ভেঙে পাথর বোঝাই একটি ট্রাক পাশের জলাশয়ে পড়ে ডুবে গেছে। এ ঘটনায় দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সিংগাইর থানার ওসি সৈয়দুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতরা ট্রাকের চালক ও হেলপার বলে ধারণা করা হচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ট্রাকের চাপায় সাদিকুল ইসলাম (৬০) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। সকাল ১০টার দিকে শিবগঞ্জ-কানসাট মহাসড়কের ভাঙাব্রিজের ওপর এ দুর্ঘটনা ঘটে। নিহত সাদিকুল একই উপজেলার চককীর্তি ইউনিয়নের হরিপুর চাতরা গ্রামের বাসিন্দা। শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) চৌধুরী জোবায়ের আহমেদ জানান, সকালে সোনা মসজিদগামী একটি ট্রাক বিপরীত দিক থেকে আসা একটি সাইকেলকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সাদিকুল মারা যান। ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভবানীপুর এলাকায় সকাল ৯টার দিকে ব্যাটারি চালিত অটোরিকশা উল্টে ফাতেমা বেগম (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। গৌরীপুর থানার ওসি মোহাম্মদ আলী জানান, সকালে ভবানীপুর এলাকায় অপর একটি অটোরিকশাকে সাইড দিতে গিয়ে ফাতেমা বেগমকে বহনকারী অটোরিকশাটি উল্টে যায়। এতে ফাতেমা বেগমসহ ওই অটোরিকশার তিন যাত্রী গুরুতর আহত হন। এ অবস্থায় ফাতেমাকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তিনি মারা যান।