সৃষ্টি সুখের উল্লাসকে পূর্ণতা দিতে প্রস্তুতি প্রায় সম্পন্ন

চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব পরশু

 

স্টাফ রিপোর্টার: আগামী ২৭ ডিসেম্বর কালজয়ী দু গুণx কণ্ঠশিল্পx এন্ড্রুকিশোর ও কনকচাঁপা আসছেন চুয়াডাঙ্গায়। চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উপলক্ষে দিনব্যাপি অনুষ্ঠানমালার শেষ পর্বের দ্বিতীয়াংশে এ দু শিল্পী মাতিয়ে তুলবেন উপস্থিত সঙ্গীতানুরাগীদের। তবে অনুষ্ঠানে প্রবেশাধিকার সংরক্ষিত। ফলে ইচ্ছে করলেই যে কেউ বালিকা উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না। বিষয়টি কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে বলে জানান চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। তিনি বলেন, যেহেতু বালিকা বিদ্যালয়ের আয়োজন, সেহেতু সকল বিষয়েই বাড়তি নজরদারিতে থাকবে।

Chuadanga School pic 1(24-12-14)

চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসবে বিদ্যালয়ের বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে যারা রেজিস্ট্রেশন করেছেন তারা এবং আমন্ত্রিত প্রায় দেড়শ নারী-পুরুষ ছাড়া অন্যদের প্রবেশাধিকার থাকবে না। আর মাত্র একদিন পরই শতবর্ষ পূর্তি উৎসবের আয়োজন। চলছে জোর প্রস্তুতি। এরই মাঝে গতকাল চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও প্রেসক্লাব নেতৃবৃন্দসহ প্রবীণ সাংবাদিকদের সাথে মতবিনিময়সভায় মিলিত হন শতবর্ষ উদযাপন কমিটির সদস্য সচিব তথা চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন উজ্জ্বল। তিনি আয়োজিত অনুষ্ঠানমালার সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করে বলেন, ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় উদ্বোধন। ১শটি বেলুনসহ ফেস্টুন উড়িয়ে পতাকা তুলে উদ্বোধন ঘোষণা করবেন জাতীয় সংসদের হুইপ বীর মু্ক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। এরপরই শোভাযাত্রা। শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে শোভাযাত্রাটি বিদ্যালয় প্রাঙ্গণে ফিরবে। শুরু হবে আলোচনা পর্ব। সদস্য সচিব স্বাগত বক্তব্য দেয়ার পরই স্মৃতিচারণ। অতিথিদের বক্তব্য উপস্থাপনের পরই বিদ্যালয়ের ৫ জন গুণী শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হবে। এসব আয়োজনে সভাপতিত্ব করবেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তথা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন। তিনি অনুষ্ঠানের দিন ভারতে থাকলে জেলা প্রশাসক হিসেবে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সে দায়িত্ব পালন করবেন। বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত সংসদ সদস্য শিরিন নাঈম পুনম, পুলিশ সুপার, পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও জেলা শিক্ষা অফিসার খন্দকার রুহুল আমিন উপস্থিত থাকতে পারেন। রেজিস্ট্রেশনভুক্ত সকলকে ক্যাপ, ব্যাগ ও গেঞ্জি প্রদান করা হবে। নির্দিষ্ট গেঞ্জি ক্যাপ পরেই শোভাযাত্রাটি চুয়াডাঙ্গায় উৎসবের আমেজ ছড়াবে। বিকেলে স্থানীয় ও অতিথি শিল্পীরা গানে গানে মাতিয়ে সৃষ্টি সুখের উল্লাসকে পূর্ণতা দেবে। এ প্রত্যাশা আয়োজক কমিটির।

DSC01472

অনুষ্ঠানের বিস্তারিত বর্ণনা জানার পর পৌর মেয়র কিছু সংশোধন সংযোজনের পাশাপাশি স্টেজসহ প্যান্ডেল ঘুরে ঘুরে দেখেন। বিদ্যালয়ের সামনে নির্মিত গেটও পরিদর্শন করেন তিনিসহ উপস্থিত সাংবাদিকবৃন্দ। মতবিনিময়সভায় প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দীন, সাধারণ সম্পাদক সরদার আল আমিন, প্রবীণ সাংবাদিক আজাদ মালিতা, নাসির উদ্দীন আহম্মেদ, জেড. আলম, শাহ আলম সনি, রফিকুল ইসলাম, মরিয়ম শেলী, রিচার্ড রহমান, রফিক রহমান, বিপুল আশরাফ, আরিফুল ইসলাম ডালিম, আতিয়ার রহমান, বিশিষ্ট ঠিকাদার শহিদুল ইসলাম শাহান প্রমুখ উপস্থিত থেকে চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসবের পূর্ণতা দিতে সহযোগিতার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।