ট্রাকযোগে ফেনসিডিল পাচারের সময় উথলীর মামুনসহ দুজন পাকড়াও : হেলপার আহত

জীবননগরের উথলী এলাকা থেকে ঝিনাইদহের উদ্দেশে রওনা হয়ে চুয়াডাঙ্গা গোয়েন্দা পুলিশের অভিযানের মুখে মাদকের চালান

 

স্টাফ রিপোর্টার: ট্রাকযোগে ফেনসিডিল পাচারের সময় চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়েছে জীবননগর উথলীর চিহ্নিত মাদককারবারী মামুন ও ঝিনাইদহ ব্যাপারীপাড়ার পান্নু। ট্রাক থেকে পালানোর সময় গুরুতর আহত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ঝিনাইদহ গোড়িয়ালীর রাসেল। গতরাত সাড়ে ৮টার দিকে চুয়াডাঙ্গা-দর্শনা সড়কের কেদারগঞ্জ নতুন বাজারের নিকট ট্রাকটি আটক করা হয়।

গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত ট্রাক থেকে ৬শ বোতল ফেনসিডিল উদ্ধার করা সম্ভব হয়েছে। ট্রাকের চালকের চেয়ারের নিচে বস্তায় রাখা এ ফেনসিডিল উদ্ধার করা হলেও ট্রাকের অন্য কোথাও আরো ফেনসিডিল রাখা আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন অভিযানে নেতৃত্ব দানকারী চুয়াডাঙ্গা ডিবির এসআই খালিদ ও এসআই ইব্রাহিম। ফেনসিডিলসহ আটকের পর উথলীর মামুন নিজেকে ট্রাকের হেলপার বলে দাবি করলেও ফেনসিডিলগুলো রাঙ্গিয়ারপোতার সাঈদের বলে তথ্য দিয়েছে। পুলিশ মামুনের দেয়া তথ্য খতিয়ে দেখছে।

জানা গেছে, গতকাল সন্ধ্যার পর উথলী এলাকা থেকে ঝিনাইদহের উদ্দেশে চুয়াডাঙ্গা অভিমুখে একটি ট্রাক (পিরোজপুর ট ১১-০০২০) রওনা হয়। গোপন সংবাদের ভিত্তিতে চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের একটি দল দর্শনা থেকে ট্রাকটির পিছু নেয়। চুয়াডাঙ্গা জেলা শহরের কেদারগঞ্জ নতুনবাজারের নিকট পৌছুঁলে বেরিকেড দিয়ে ট্রাকটি আটকানো হয়। চালকের আসনে থাকা পান্নু ও পাশের আসনের মামুন সটকে পড়ার চেষ্টা করে। অপর একজন ট্রাক থেকে লাফ দিয়ে পালায়। হাতেনাতে ধরা পড়া দুজনই ছাড়া পাওয়ার জন্য উৎকোচেরও প্রস্তাব দেয়। এ নিয়ে বেশ কিছুক্ষণ সময় কাটে সেখানে। এক পর্যায়ে ট্রাকসহ আটক দুজনকে সদর থানায় নেয়া হয়। ট্রাকচালকের আসনের নিচের কেবিনে রাখা বস্তা থেকে ৬শ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

পান্নু বলেছে, সে ঝিনাইদহ ব্যপারীপাড়ার জব্বার আলীর ছেলে। নিজেকে ট্রাকচালক বলে দাবি করেছে। ট্রাকটি ঝিনাইদহ কাচারীপাড়ার শামসুল আলমের ছেলে হাবিবুর রহমানের বলেও কাগজপত্র দেখিয়েছে পান্নু। হাতেনাতে ধরা পড়া মামুন উথলীর আফছার আলীর ছেলে। অপরদিকে পুলিশ দেখে ট্রাক থেকে নামতে গিয়ে আছড়ে পড়ে গুরুতর আহত হয়েছে রাসেল। সে অবশ্য বলেছে, ট্রাকে ফেনসিডিলের বিষয়ে কিছু জানি না। নিজেকে হেলপার বলে দাবি করেছে রাসেল।