কার্পাসডাঙ্গা খ্রিস্টান পল্লিতে বড়দিন উদযাপন উপলক্ষে চলছে প্রস্তুতি

 

এমআর কচি/শরিফ রতন: ২৫ ডিসেম্বর খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উদযাপন করা হবে। এ উপলক্ষে দামুড়হুদার কার্পাসডাঙ্গা ও বাঘাডাঙ্গা খ্রিস্টান পল্লিতে চলছে ব্যাপক প্রস্তুতি। ধুয়ে মুছে করা হচ্ছে পরিষ্কার, রঙ তুলির আঁচড়ে রাঙিয়ে তোলা হচ্ছে পল্লি অঙ্গন। আলোক সজ্জা ও নির্মাণ করা হচ্ছে দৃষ্টিনন্দন তোরণ। সব মিলিয়ে দিনটি পালনের লক্ষ্যে চলছে প্রস্তুতি।

দামুড়হুদার কার্পাসডাঙ্গায় কবে কখন গড়ে উঠেছিলো খ্রিস্টান পল্লি তা সঠিক দিনক্ষণ জানা না গেলেও ব্রিটিশ শাসন আমলে এ অঞ্চলে বসবাস ছিলো খ্রিস্টান সম্প্রদায়ের। বর্তমান কার্পাসডাঙ্গা মিশনপাড়ায় চার্চ অব বাংলাদেশ, ক্যাথলিক ও পার্শ্ববর্তী বাঘাডাঙ্গায় ক্যাথলিক, এজি আশীর্বাদ, প্রেসবিটালিয়ান অনুসারী প্রায় আড়াই হাজার খ্রিস্টান সম্প্রদায়ের বসবাস। এখানে আরাধনার জন্য রয়েছে ৫টি গির্জা, শিক্ষাপ্রতিষ্ঠানসহ হাসপাতাল এবং উন্নয়নমূলক প্রতিষ্ঠান। বরাবরই এ পল্লিতে ব্যাপক ধুমধামের সাথে বড়দিন উদযাপিত হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় আগামী ২৫ ডিসেম্বর ব্যাপক ধুমধাম ও জাঁকজমকপূর্ণভাবে উদযাপিত হবে খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন।

বাঘাডাঙ্গা এজি আশীর্বাদ পালক ডমেনিক মণ্ডল বলেন, ২৪ ডিসেম্বর রাত থেকে বিশ্ব শান্তি কামনা করে প্রার্থনার মধ্যদিয়ে ৭ দিনব্যাপি বড়দিন উদযাপনের শুভ সূচনা করা হবে।