কোচাঁদপুরে ব্যাংক কর্মকর্তা অপহরণ : মুক্তিপণ দাবি

কোটচাঁদপুর প্রতিনিধি: যশোরের কর্মস্থল থেকে গত বৃহস্পতিবার রাতে বাড়ি ফেরার পথে কোটচাঁদপুরের এক ব্যাংক কর্মকর্তা অপহৃত হয়েছেন। অপহরণকারীরা মোবাইল ফোনে দু লাখ টাকা চাঁদা দাবি করার পর থেকেই মোবাইলফোনটি বন্ধ থাকায় পরিবারের লোকজন দিশেহারা হয়ে পড়েছে। এ ব্যাপারে অপহৃতের পিতা থানায় ডায়েরি করেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, কোটচাঁদপুর পৌর শহরের বেনেপাড়ার ঠাকুর দাস রায়ের ছেলে শঙ্কর রায় ওরফে সুজল ১০ মাস আগে অফিসার পদে ব্র্যাক ব্যাংকে চাকরি পান। তিনি বর্তমানে যশোর আরাপপুর ব্র্যাক ব্যাংক অফিসে কর্মরত। চাকরির শুরুতেই বাড়ি থেকে প্রতিদিন অফিসে যাওয়া-আসা করতেন। গত বৃহস্পতিবার রাতে অফিস থেকে কোটচাঁদপুর ফেরার পথে সুজল অপহরণ হন। অপহৃত শঙ্কর রায় ওরফে সুজলের বাবা ঠাকুর দাস রায় জানান, যশোর থেকে আসার পথে যশোর-কালীগঞ্জ সড়কের কোনো এক স্থান থেকে রাত ৮টা থেকে ৯টার মধ্যে সুজলকে দুর্বৃত্তরা অপহরণ করতে পারে বলে তারা ধারণা। তিনি বলেন, রাত ১২টার দিকে দুর্বৃত্তরা সুজলকে দিয়ে তার বাবার কাছে দু লাখ টাকা নিয়ে বলুহর বাসস্ট্যান্ডে উপস্থিত থাকতে বলে। তার কয়েক মিনিট পর আবারো সুজলের মোবাইলফোন থেকে অপরিচিত কণ্ঠে টাকা নিয়ে একই স্থানে দাঁড়ানোর কথা বলা হয়। তারপর থেকে মোবাইলফোন বন্ধ হয়ে যায়। সুজলের বাবা ঠাকুর দাস রায় ছেলের বিপদ আঁচ করতে পেরে কিছু টাকা সংগ্রহ করে বলুহর বাসস্ট্যান্ডে গিয়ে দাঁড়ালেও, কেউ আর রাতে টাকা নিতে আসেনি বা ছেলেকেও ফেরত দেয়নি। সকালে ঠাকুর দাস রায় কোটচাঁদপুর থানায় জিডি করেছেন। গতকাল শুক্রবার দুপুর ১টার দিকে অপহরণকারীরা সুজলের মোবাইলফোন থেকে এবার দু লাখ টাকা বিকাশ করে পাঠাতে বলে, অন্যথায় সুজলকে মেরে ফেলার হুমকি দেয় অপহরণকারীরা।

এ ব্যাপারে কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ শাহিনূর রহমান শাহিন বলেন-অপহরণের বিষয়ে জিডি হয়েছে। পুলিশ এবং র‌্যাব পৃথকভাবে সুজলকে উদ্ধারে চেষ্টা চালাচ্ছে।