গলায় ক্ষুর ধরে ছিনতাইয়ের সময় এক ছিনতাইকারী পাকড়াও

দর্শনায় বিজয় মেলা দেখে বাড়ি ফেরার পথে পত্রিকার হকার ছিনতাইকারীর কবলে

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার দর্শনায় সন্ধ্যারাতে গলায় ক্ষুর ধরে ছিনতাইয়ের সময় সোহেল রানা (২৬) নামের এক ছিনতাইকারীকে হাতেনাতে পাকড়াও করেছে পুলিশ। আটক ওই ছিনতাইকারী দর্শনা ইসলাম বাজারের শহিদুল ইসলামের ছেলে। গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে দর্শনা কলেজ মাঠে অনুষ্ঠিত বিজয় মেলা দেখে বাড়ি ফেরার পথে দর্শনা পরিবার পরিকল্পনা অফিসের নিকট এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা সদরের বেগমপুর ইউনিয়নের কোটালী গ্রামের সবদেল আলীর ছেলে দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার হকার সেলিম (২০) গতকাল বৃহস্পতিবার রাত আটটার দিকে দর্শনা কলেজ মাঠে অনুষ্ঠিত বিজয় মেলা দেখে বাইসাইকেলযোগে বাড়ি ফিরছিলো। মেলার মাঠ থেকে বেরিয়ে দর্শনা পরিবার পরিকল্পনা অফিসের নিকট পৌঁছানো মাত্রই ৪/৫ জন ছিনতাইকারী (মুখ মাফলার দিয়ে বাঁধা) তার গতিরোধ করে এবং তাকে জোর করে পার্শ্ববর্তী ঝোঁপের মধ্যে নেয়ার চেষ্টা করে। ছিনতাইকারীরা সেলিমের পকেটে থাকা (পত্রিকা কালেকশনের) ৮শ টাকা ও একটি মোবাইলফোন কেড়ে নেয়।

সেলিম এ সময় ছিনতাইকারী ছিনতাইকারী বলে চেঁচিয়ে উঠলে দর্শনা তদন্তকেন্দ্রের পুলিশসহ আশপাশে থাকা লোকজন এগিয়ে আসে। ছিনতাকারীরা পুলিশ আসতে দেখে ৩/৪ জন পালিয়ে যায় এবং সোহেল রানাকে পুলিশ ধরে ফেলে। পুলিশ ওই ছিনতাইকারীর কাছ থেকে একটি ক্ষুর ও কেড়ে নেয়া মোবাইলফোনটি উদ্ধার করে। কিন্তু খোয়া যাওয়া ওই ৮শ টাকা পালিয়ে যাওয়া এক ছিনতাইকারীর কাছে থাকায় ওই টাকা উদ্ধার করা সম্ভব হয়নি। এ বিষয়ে দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) ফকির আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছিনতাইকরাকালীন আটক ছিনতাইকারীকে পুলিশ হাতেনাতে ধরে ফেলে। এ ঘটনায় সেলিম বাদী হয়ে আটক ছিনতাইকারী সোহেল রানা ও দর্শনা আজমপুরের কাবিল খোড়ার ছেলে রানাকে (২০) আসামি করে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন।