মিসরে সাংস্কৃতিক উৎসবে যোগ দিতে আজ কায়রো যাচ্ছে বাংলাদেশি প্রতিনিধিদল

 

স্টাফ রিপোর্টার: মিশরের রাজধানী কায়রো শহরে ৭ দিনব্যাপি আন্তর্জাতিক লোকজ সঙ্গীত ও সাংস্কৃতিক উৎসবে অংশ নিতে আজ সোমবার রাতে ১১ সদস্যের বাংলাদেশি প্রতিনিধিদল ঢাকা ত্যাগ করবে। প্রতিনিধিদলের অন্যতম সদস্য হিসেবে রয়েছেন চুয়াডাঙ্গার বাউলশিল্পী আব্দুল লতিফ শাহ্।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পরিমল সরকারের নেতৃত্বে কায়রো শহরে সাংস্কৃতিক উৎসবে যোগ দেয়া বাংলাদেশ শিল্পকলা একাডেমীর বাউলশিল্পীদের মধ্যে রয়েছেন চুয়াডাঙ্গার বাউল আব্দুল লতিফ শাহ্, অনিমা মুক্তি গোমেজ । নৃত্যশিল্পী কামরুল হাসান ফেরদৌস, মৈয়েত্রী সরকার, জাবেদ হোসেনসহ চারজন যন্ত্রশিল্পী।

মিসর সরকারের সাংস্কৃতিক মন্ত্রণালয়ের আমন্ত্রণে আগামী ১৭ থেকে ২৩ ডিসেম্বর কায়রোতে অনুষ্ঠেয় ৭ দিনব্যাপি আন্তর্জাতিক লোকজ সঙ্গীত ও সাংস্কৃতিক উৎসবে যোগ দিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমী ঢাকা মেধা ও যোগ্যতার ভিত্তিতে সঙ্গীত ও সাংস্কৃতিক প্রতিনিধিদল পাঠাচ্ছে বলে জানিয়েছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সরদার মতিউর রহমান সপ্তাব্যাপি উৎসবে বাংলাদেশের লোকসঙ্গীত, লালনের গানসহ দেশীয় সংষ্কৃতির নাচ পরিবেশন করবেন এ শিল্পী ও কলাকুশলীরা। আগামী ২৪ ডিসেম্বর বুধবার শিল্পকলা একাডেমীর এ সদস্যরা দেশে ফেরবেন।