গাংনীর ৫ স্কুলকে সেরা স্কুলের সম্মাননা ক্রেস্ট দিলেন ড. বদিউল আলম মজুমদার

 

গাংনী প্রতিনিধি: দি হাঙ্গার প্রজেক্ট ও জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের উদ্যোগে মেহেরপুর গাংনী উপজেলার ৫টি মাধ্যমিক বিদ্যালয়কে সেরা স্কুলের পুরস্কার দেয়া হয়েছে। গতকাল রোববার দুপুরে গাংনী উপজেলা মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন জাতীয় কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরাম ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার।

জেলা কন্যা শিশু অ্যাডভোকেসি ফোরামের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন ও আইটিভিএস কান্ট্রি ডিরেক্টর মাহমুদ হোসেন। স্কুলে অংশগ্রহণ ও পড়াশোনার উন্নত মান, নেতৃত্বের বিকাশ, সহায়ক পরিবেশ, সামাজিক নিরাপত্তা ও কার্যকর অভিভাবক, শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির কার্যক্রম বিচার বিশ্লেষণ করে উপজেলার সকল মাধমিক বিদ্যালয়গুলোর মধ্য থেকে বিজয়ী ৫টি বিদ্যালয়কে পুরস্কার দেয়া হয়। বিদ্যালয়গুলো হচ্ছে- আমতৈল মাধ্যমিক বিদ্যালয়, বামন্দী-নিশিপুর মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ, সাহেবনগর বহুমুখি মাধ্যমিক বিদ্যালয়, ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয় ও বাওট সোলাইমানি মাধ্যমিক বিদ্যালয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- নারীনেত্রী নুরজাহান বেগম, উজ্জীবক আবু সায়েম পল্টু, আমতৈল মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মিজানুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাবেক শিক্ষক আবুল কাশেম ও মিম।

সুন্দরবনে তেলবাহী ট্যাঙ্কার থেকে তেল ছড়িয়ে পড়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নেের জবাবে ড. বদিউল আলম মুজমদার বলেন, সুন্দরবন দেশের দক্ষিণাঞ্চলকে রক্ষা করছে। সুন্দরবন না বাঁচলে দক্ষিণবঙ্গ বাঁচবে না। দক্ষিণবঙ্গ না বাঁচলে বাংলাদেশ বাঁচবে না। গোটা পৃথিবীর পরিবেশের ভারসম্য রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে এ ম্যানগ্রোভ বন। সুন্দরবন রক্ষায় সরকারের সর্বাত্মক ব্যবস্থা গ্রহণের দাবি জানান সুজনের সাধারণ সম্পাদক বদিউল আলম মুজমদার। তেল ছড়িয়ে পড়লেও পরিবেশের কোনো ক্ষতি হবে না নৌপরিবহন মন্ত্রীর দেয়া এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে তিনি আরো বলেন, এ বিষয়ে রাজনৈতিক বক্তব্য দেয়ার কোনো সুযোগ নেই। সুন্দরবনের ওই বিষয়টিতে মহা বিপর্যয় ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে ড. বদিউল আলম মজুমদার ধানখোলা ইউপি প্রাঙ্গণে আয়োজিত অভিজ্ঞতা বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। মিলেনিয়াম ডেভলপমেন্ট গোল (এমডিজি) গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত ওই সভায় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান, স্থানীয় উজ্জীবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।