স্কুলছাত্রী তাহেরাকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে আলমডাঙ্গায় বিভিন্ন কর্মসূচি পালন অব্যাহত

আজ উপজেলার সমস্ত স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক ও পেশাজীবীদের বিক্ষোভ মিছিল ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও কর্মসূচি

 

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় স্কুলছাত্রী তাহেরা হত্যার প্রতিবাদে হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে অব্যাহত বিভিন্ন বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। গতকালও আলমডাঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগ ও আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ মিছিল ও থানা চত্বরে অবস্থান কর্মসূচি পালন করে। আজ রোববার দুপুর ১টায় উপজেলার সকল স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক ও পেশাজীবীদের বিক্ষোভ মিছিল এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গতকাল পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, স্কুলছাত্রী তাহেরা হত্যার প্রতিবাদে হত্যাকারীদের গ্রেফতারের প্রবল দাবি আলমডাঙ্গায় গণআন্দোলনে পরিণত হতে চলেছে। ক্রমেই উত্তাল হয়ে উঠছে আলমডাঙ্গা। ক্ষুব্ধ মানুষ উচিত বিচারের দাবিতে রাস্তায় নেমে আসছে। তাহেরার হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে আন্দোলনের কমিটি গঠনের জন্য গতকাল শনিবার আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। সভায় আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক পূর্ণিমা রাণী সাহাকে আহ্বায়ক করে আন্দোলনের কমিটি গঠন করা হয়েছে। যুগ্মআহ্বায়ক করা হয়েছে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, সহকারী প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন, হাটবোয়ালিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুব আলী ও জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে। সে সময় সকল শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ছাড়াও আলমডাঙ্গা বণিক সমিতির সভাপতি মকবুল হোসেন, বিআরডিবি চেয়ারম্যান মহিদুল ইসলাম মুহিত, আলমডাঙ্গা পৌরসভার বিভিন্ন কাউন্সিলরসহ বিভিন্ন পেশাজীবীরা। তারা আজ দুপুর ১টায় শহরে বিক্ষোভ মিছিল ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছেন। এ কর্মসূচিতে উপজেলার সকল স্কুল-কলেজ-মাদরাসা ও বণিক সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন অংশ নেবে। এমনটাই আশা করছেন এ আন্দোলনের সাথে জড়িত নেতৃবৃন্দ।

এদিকে গতকালও আলমডাঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগ ও আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ মিছিল ও থানা চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেছে। দুপুরে আলমডাঙ্গা ডিগ্রি কলেজ ছাত্রলীগ ও আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ মিছিল করে। পরে তারা আলমডাঙ্গা থানা চত্বরে অবস্থান ধর্মঘট পালন করে। এ সময় পুলিশ সুপার রশীদুল হাসান আলমডাঙ্গা থানায় অবস্থান করছিলেন। পরে বেলা ৩টার দিকে পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেন।

গতপরশু তাহেরার সহপাঠী ২০১৫ সালের এসএসসি পরীক্ষার্থীরা সন্ধ্যায় অভিনব প্রতিবাদের ভাষা নিয়ে আলমডাঙ্গা উপজেলার সামনে থেকে প্রজ্জ্বলিত মোমবাতি হাতে মিছিল শুরু করে। মোমবাতি মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে আলমডাঙ্গা শহীদ মিনারে গিয়ে সমবেত হয়। শহীদ মিনারের বেদীতে সকলে মোমবাতি প্রজ্জ্বলিত করে। শেষে সহপাঠী বন্ধু তাহেরার আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নীরবতা পালন করে। শহীদ মিনারের হাহাকার করা কান্না জড়ানো নিঃসঙ্গ বেদীমূলে তাহেরার স্মৃতির উদ্দেশে ভালোবাসার আলো প্রজ্জ্বলিত করে এক সময় সহপাঠীরা অব্যক্ত বেদনা নিয়ে বাড়ি ফেরে।