ফার্মপাড়ার তিনটি বাড়িতে হামলা : হকপাড়ার যুবক জখমে থানায় নালিশ

স্কুলছাত্রকে মারপিটের জের : চুয়াডাঙ্গা জেলা শহরের দুটি মহল্লায় উত্তেজনা তীব্র থেকে তীব্রতর

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ফার্মপাড়া ও হকপাড়ার মধ্যে উত্তেজনা তীব্র থেকে তীব্রতর হয়ে উঠেছে। গত ৩ ডিসেম্বর হকপাড়ার স্কুলছাত্র সজলকে ডেকে নিয়ে মারপিটের জের ধরে মহড়ার পর গতকাল সন্ধ্যায় ফার্মপাড়ার তিনটি বাড়িতে হামলা চালানোর পর উত্তেজনা তীব্রতর হয়ে ওঠে। এ সময় হকপাড়ারই এক যুবক আহত হয়েছে। আহত যুবক ফার্মপাড়ার ৫ জনকে আসামি করে থানায় অভিযোগ পেশ করেছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা শহরের হাকপাড়ার ইলিয়াস হোসেনের ছেলে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ১০ শ্রেণির ছাত্র সজলকে গত ৩ ডিসেম্বর হকপাড়া তিন খাম্বার নিকট থেকে ডেকে নিয়ে মারধর করা হয়। সজল অভিযোগ করে বলে, ফার্মপাড়ার রতন, জমির, আশা ও আমির ডেকে নিয়ে মেরেছে। এর জের ধরে কয়েক দিন ধরে হকপাড়ার একদল যুবক ধারালো অস্ত্র নিয়ে ফার্মপাড়ায় মহড়া দেয়। ফার্মপাড়ার কয়েকজন প্রতিবাদ করে। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একদল যুবক ফার্মপাড়ার শফি আলীর ছেলে আব্দুর রবের বাড়িতে হামলা চালিয়ে একটি টিভি ভাঙচুর করে। একই সময় আবুল হোসেনের ছেলে হাতেম আলীর বাড়ির টিনের দরজা কুপিয়ে তছনছ করে। এছাড়াও মিলনসহ তার দু বোনকেও মারধর করা হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। অপরদিকে হামলার ঘটনার সময় হকপাড়ার নাজিম উদ্দীনের ছেলে জিমকে ফার্মপাড়ায় পেয়ে তাকে মেরে আহত করা হয়। জিম রাতেই সদর থানায় হাজির হয়ে ৫ জনকে আসামি করে একটি অভিযোগপত্র পেশ করেছে।

পুলিশ বলেছে, ফার্মপাড়ায় হকপাড়ার একদল যুবক হামলা চালিয়েছে বলে খবর পাওয়ার সাথে সাথে সদর থানা পুলিশ ফার্মপাড়ায় উপস্থিত হয়। পুলিশের উপস্থিতিতে বড় ধরনের সংঘর্ষের ঘটনা ঘটেনি। দু পাড়ার মধ্যে বড় ধরনের কোনো ঘটনা যাতে না ঘটে সেদিকে বিশেষ নজর রাখা হয়েছে।