দামুড়হুদার সুবলপুরে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় সন্দহেজনক ৪ গ্রেফতার : তথ্য উদ্ধার

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার সুবলপুর গুচ্ছগ্রামে ১০/১২ জনের ডাকাতদল কর্তৃক পুলিশকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনার সাথে জড়িত সন্দেহে আরো ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাত সাড়ে ১২টার দিকে কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জিএম ইমদাদুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে আরামডাঙ্গা গ্রামের মৃত মসলেম মালিথার ছেলে সানু (৩৫) ও একই গ্রামের মৃত আয়ুব খাঁর ছেলে আরজুল্লাহকে (৪৫) এবং গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে সদাবরী গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে হারুন (৪০) ও উপজেলার ধান্যঘরা গ্রামের মৃত বক্কর ডাকাতের ছেলে হাকিমকে (৩৫) কার্পাসডাঙ্গা বাজার এলাকা থেকে গ্রেফতার করেন। আটক ওই ৪ জনের মধ্যে সানু ও আরজুল্লাহকে গতকাল বৃহস্পতিবার আদালতে সোপর্দ করলে আদালতের বিজ্ঞ বিচারক তাদের উভয়কেই জেলহাজতে প্রেরণের আদেশ দিয়েছেন। বাকি দুজনকে থানাহাজতে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ওই ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে পুলিশের কাছে ১২ জনের নাম প্রকাশ করেছে। আজ শুক্রবার তাদের আদালতে সোপর্দ করা হবে বলে থানা সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর রোববার রাত দেড়টার দিকে সুবলপুর গুচ্ছগ্রামে তাজিমের বাড়ির সামনে ১০/১২ জনের সশস্ত্র ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নেয়াকালে গ্রাসবাসী ঠিক পেয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার চেঁচামেচি শুরু করে। এ সময় ওই এলাকায় থাকা থানার টহল পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যায় এবং গ্রামবাসীকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ে তোলে। ডাকাতদল এ সময় পুলিশকে লক্ষ্য করে একটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায়। পুলিশও ডাকাতদলকে লক্ষ্য করে পরপর ৩ রাউন্ড গুলি ছোড়ে। কিন্তু বিস্ফোরিত বোমার ধোয়া আর ঘন কুয়াশার কারণে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। ফলে ডাকাতদল পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে লাল স্কচটেপ, ৫টি জালের কাঠিসহ বিস্ফোরিত বোমায় ব্যবহৃত আলামত উদ্ধার করে। এ ঘটনায় দামুড়হুদা মডেল থানার এসআই মহাব্বত আলী বাদী হয়ে একটি ডাকাতি মামলা করেন। পরদিন রাতে ঘটনার সাথে জড়িত সন্দেহে সুবলপুর গ্রামের আজিমেলের ছেলে আশাদুলকে গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে দামুড়হুদা মডেল থানার ওসি কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এ পর্যন্ত আশাদুলসহ ৫ জনকে সন্দেহজনকভাবে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে পুলিশ বেশ কিছু চাঞ্চল্যকর তথ্যও পেয়েছে।