জনযুদ্ধের আঞ্চলিক নেতা পাকড়াও?

 

স্টাফ রিপোর্টার: জনযুদ্ধের প্রভাবশালী নেতা বৃহত্তর কুষ্টিয়ার শীর্ষ চাঁদাবাজ কুষ্টিয়ার মিরপুর উপজেলার আসাননগর-ঝুটিয়াডাঙ্গার আতিক হাসান ওরফে এনামুলকে র‌্যাব আটক করেছে। গত বৃহস্পতিবার ঢাকার গাবতলী এলাকা থেকে র‌্যাব তাকে আটক করে বলে এনামুলের বড় ভাই রফিকুল ইসলাম মোবাইলফোনে জানিয়েছেন। তবে র‌্যাব বা পুলিশের তরফে তা স্বীকার করা হয়নি।

জানা গেছে, কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার আসাননগর-ঝুটিয়াডাঙ্গা গ্রামের রবিউল হকের ছেলে এনামুল হক (২৮) গত বেশ কয়েক বছর ধরে চরমপন্থি সংগঠন জনযুদ্ধের সাথে সম্পৃক্ত। তিনি জনযুদ্ধের খুলনা বিভাগীয় সম্পাদক হিসেবে পরিচয় দিতেন। মিরপুর, গাংনী, আলমডাঙ্গা, হরিণাকুণ্ডু, ভেড়ামারা ও কুষ্টিয়া সদর উপজেলায় বোমাবাজির মাধ্যমে সন্ত্রাস সৃষ্টি করে ব্যাপক চাঁদাবাজির রাজত্ব কায়েম করেছিলেন। তিনি নিজেকে আতিক হাসান নামে পরিচয় দিতেন। তার আটকের গুঞ্জন ছড়ালে এনামুলের বড় ভাই রফিকুল ইসলামের সাথে মোবাইলফোনে যোগাযোগ করা হয়। এ সময় তিনি বলেন, গত ৪ ডিসেম্বর দুপুরে একই গ্রামের চতুর আলী ওরফে আকরাম মোবাইলফোনে এনামুলকে ঢাকার গাবতলী এলাকায় ডেকে নিয়ে র‌্যাবের হাতে তুলে দেন। তারপর আর এনামুলের খবর জানেন না। তার মোবাইলফোন বন্ধ।

এনামুলের স্ত্রী জানিয়েছেন, তাদের গ্রামের আওয়ামী লীগ নেতা চতুর আলী এনামুলকে মোবাইলফোনে ডেকে নিয়ে র‌্যাব দিয়ে আটক করিয়েছে। এনামুলের অবস্থান সম্পর্কে মিরপুর থানা পুলিশকে জিজ্ঞাসা করলে স্পষ্ট করে কিছু বলেনি।