ফলোআপ : দামুড়হুদার সুবলপুরে পুলিশের ওপর বোমা হামলার ঘটনায় মামলা

ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার সুবলপুর গুচ্ছগ্রামে ১০/১২ জনের সশস্ত্র ডাকাতদল কর্তৃক পুলিশকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনার সাথে জড়িত সন্দেহে আশাদুল (৪২) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে দামুড়হুদা থানা পুলিশ তাকে সুবুলপুর এলাকা থেকে গ্রেফতার করে। এ ঘটনায় দামুড়হুদা মডের থানার এসআই মহাব্বত আলী বাদী হয়ে একটি ডাকাতি মামলা করেছেন। আটক আশাদুল উপজেলার সুবলপুর গ্রামের আজমল ওরফে আজিমেল হকের ছেলে।

এ বিষয়ে দামুড়হুদা মডেল থানার ওসি কামরুজ্জামান বলেন, আশাদুলকে সন্দেহমূলকভাবে গ্রেফতার করা হয়েছে। সে ঘটনার সাথে আসলেই জড়িত কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশি অভিযান অব্যহত আছে।

উল্লেখ্য, গত রোববার রাত দেড়টার দিকে সুবলপুর গুচ্ছগ্রামে তাজিমের বাড়ির সামনে ১০/১২ জনের সশস্ত্র ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নেয়াকালে গ্রাসবাসী ঠিক পেয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার চেচামেচি শুরু করে। এ সময় ওই এলাকায় থাকা থানার টহল পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যায় এবং গ্রামবাসীকে সাথে নিয়ে প্রতিরোধ গড়ে তোলে। ডাকাতদল এসময় পুলিশকে লক্ষ্য করে একটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটায়। পুলিশও ডাকাতদলকে লক্ষ্য করে পরপর ৩ রাউন্ড গুলি ছোড়ে। কিন্তু বিস্ফোরিত বোমার ধোয়া আর ঘন কুয়াশার কারণে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। ফলে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পুলিশ ঘটনাস্থল থেকে লাল স্কসটেপ, ৫ টি জালের কাঠিসহ বিষ্ফোরিত বোমায় ব্যবহৃত আলামত উদ্ধার করে।