কোলকাতায় জেএমবির মানববোমার হুমকি দিয়ে পোস্টার!

মাথাভাঙ্গা মনিটর: নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নামে হুমকি পোস্টার পড়লো কোলকাতা বিমানবন্দর লাগোয়া রাজারহাটের বিষ্ণুপুরে। হুমকিতে বলা হয়েছে, ১৯ বছরের এক তরুণীকে মানববোমা করে শিয়ালদহ স্টেশন উড়িয়ে দেয়ার ছক করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজারহাটের বিষ্ণুপুর বটতলা এলাকার একটি ক্লাবের পাঁচিলে এরকম তিনটি পোস্টার লাগানো ছিলো। ওই তিনটি পোস্টারে লেখা ছিলো পশ্চিমবঙ্গে জেএমবি সদস্যরা ছড়িয়ে আছে। তাদের কেউ আটকাতে পারবে না। মানববোমা ব্যবহার করে শিয়ালদহ স্টেশনে বিস্ফোরণ ঘটানো হবে। আর তাতে ব্যবহার করা হবে ১৮-১৯ বছরের ছেলেমেয়েকে। পোস্টারে আরও লেখা রয়েছে, দেখা যাক কে জেতে?

এ ঘটনায় এদিন ওই এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পোস্টারগুলো তুলে নিয়ে যায় রাজারহাট থানার পুলিশ। যদিও ব্যাপারটিতে গুরুত্ব দিতে নারাজ বিধাননগর সিটি পুলিশের কর্তারা। কোলকাতায় যেদিন ঢাকা থেকে ৱ্যাবের সদস্যরা এলেন সেদিনই জেএমবির এমন পোস্টার তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে পশ্চিমবঙ্গে।

জানা গেছে, স্থানীয় স্যার রমেশ মিত্র ইন্সটিটিউশন নামে একটি স্কুলের ছাত্ররা এদিন দুপুরে টিফিনের সময় মাঠে খেলতে গিয়ে পোস্টার তিনটি দেখতে পায়। এরপরই ঘটনাটি তারা জানায় স্কুলের শিক্ষক ও স্থানীয় বিষ্ণপুর ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন ক্লাবের সদস্যদের। তারপর খবর যায় পুলিশে। রাজারহাট থানার পুলিশ এসে ওই পোস্টার তিনটি নিয়ে যায়। পোস্টারগুলোর নিচে একটি ফোন নম্বরও ছিলো। ওই নম্বরে ফোন করা হলে অমিয় সরকার নামে এক ব্যক্তি রিসিভ করেন। তিনি বলেন, দুপুরে কয়েকজন স্কুলে পড়া ছাত্রের কাছ থেকে পোস্টারগুলোর ব্যাপার জানতে পারি। কিন্তু কী করে ওই পোস্টারগুলো ওখান এলো তা জানি না।

বিধাননগর সিটি পুলিশের অতিরিক্ত ডিসি (এয়ারপোর্ট), সন্তোষ নিম্বলকর জানিয়েছেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। যদিও এক পুলিশ কর্মকর্তার দাবি, এটা নিছক মজা করার জন্যই কেউ করেছে। হাতের লেখা দেখে বোঝা যাচ্ছে, এটা কোনো বাচ্চার হাতের লেখা হবে।