চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচন জমে উঠেছে

পাঁচজন দল নিরপেক্ষ আইনজীবী হতে পারেন জয়পরাজয়ের বড় হাতিয়ার!

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০১৫ প্রচারণা জমে উঠেছে। আওয়ামী আইনজীবী পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পৃথক দুটি প্যানেলে সরাসরি ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছে। তবে নির্বাচনে ১৫৭ জন ভোটারের মধ্যে ৫ জন দল নিরপেক্ষ ভোটার আইনজীবী বাদে সকলেই দুটি প্যানেলের সমর্থক আইনজীবী। তাই এ পাঁচজন আইনজীবী হতে পারেন জয়-পরাজয়ের বড় হাতিয়ার। আগামী ২৮ নভেম্বর শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সভাপতি-সম্পাদকসহ ১৫টি ৩০ জন প্রার্থী নির্বাচনে জয়ী হতে লড়াই করছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদ সভাপতি পদে নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে বেলাল হোসেন প্রার্থী করে প্যানেল জমা দেন। আওয়ামী আইনজীবী পরিষদের নিজস্ব ভোটার রয়েছেন ৬৫ জন আইনজীবী। আওয়ামী আইনজীবী পরিষদের সাথে রয়েছেন সমমনা রাজনৈতিক দলের সদস্যরা। এরকম আইনজীবীর সংখ্যা ১৭ জন। সবমিলিয়ে ভোটার সংখ্যা ৮২ জন।

অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি পদে আব্দুল ওহাব মল্লিক ও সাধারণ সম্পাদক পদে সৈয়দ হেদায়েত হোসেন আসলামকে প্রার্থী ঘোষণা করেছেন। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নিজস্ব ভোটার রয়েছে ৭০ জন।

দুটি প্যানেলের বাইরে রয়েছেন পাঁচজন ভোটার। এ পাঁচজন ভোটারই হতে পারেন এবারকার নির্বাচনের বড় হাতিয়ার। এ পাঁচজন আইনজীবী যে প্যানেলকে সমর্থন করবে সেই প্যানেল যে জয়ী হবে সে ব্যাপারে কোনো সন্দেহ নেই। তবে দুটি প্যানেলে তিনজন আইনজীবীর নামই রয়েছে দুটি প্যানেলের সমর্থক হিসেবে। এরা হলেন- আব্দুর রহমান, মনিবুল হক পলাশ ও তুহিন আহমেদ।

নির্বাচনে প্রার্থীরা ভোট চাইতে আদালতপাড়াসহ আইনজীবীদের বাড়ি বাড়ি গিয়ে দিনরাত পরিশ্রম করে চলেছেন। কোন প্যানেল শেষ হাসি হাসবেন তা দেখতে অপেক্ষা করতে হবে আর কয়েক দিন বাকি। তবে জয়ের ব্যাপারে উভয় জোটের নেতা ও প্রার্থীরাই আশাবাদী।