দক্ষিণ আফ্রিকায় নিহত ঝিনাইদহের যুবকের দাফন সম্পন্ন

 

কালীগঞ্জ প্রতিনিধি: দক্ষিণ আফ্রিকার একটি গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত ঝিনাইদহ সদর উপজেলার বাড়িবাথান গ্রামের যুবক নাজমুল হকের (২২) দাফন গতকাল রোববার সন্ধ্যায় সম্পন্ন হয়েছে। গত মঙ্গলবার গভীর রাতে দক্ষিণ আফ্রিকার একটি মুদিদোকানে কর্মরত অবস্থায় নিগ্র ডাকাতদের গুলিতে নাজমুল নিহত হন। এ সময় তার সঙ্গী একই গ্রামের রনি (২৩) আহত হন। নিহত নাজমুল বাড়িবাথান গ্রামের আমানত আলী মণ্ডলের ছেলে।

নিহতর চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন জানান, গতকাল রোববার ভোরে নাজমুলের মৃতদেহ দক্ষিণ আফ্রিকা থেকে নিজ গ্রাম বাড়িবাথানে পৌঁছায়। এ সময় তার স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। বাদ মাগরিব জানাজা শেষে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। জাহাঙ্গীর হোসেন আরো জানান, দু বছর আগে পিতার ভিটেবাড়ি বিক্রি করে নাজমুল হক দক্ষিণ আফ্রিকায় চাকরির জন্য যান। সেখানে তিনি একটি মুদিদোকানের কর্মচারী হিসেবে কাজ করতেন।

গত মঙ্গলবার গভীর রাতে একদল রেড ইন্ডিয়ান (নিগ্র ডাকাত) নাজমুলের মুদিদোকানে ঢুকে মালামাল ও অর্থ লুটপাট করে। এ সময় বাধা দিলে তাকে কুপিয়ে জখম করার পর গুলি চালিয়ে হত্যা নিশ্চিত করে তারা ঘটনাস্থল ত্যাগ করে। ঘটনার ছয় দিন পর রোববার ভোরে নাজমুলের লাশ নিজ বাড়িতে পৌঁছায়।

উল্লেখ্য, গত বছর একই গ্রামের বাচ্চু মিয়ার ছেলে ও নিহত নাজমুলের নিকটাত্মীয় টিংকু নামে এক যুবক দুবৃর্ত্তদের গুলিতে দক্ষিণ আফ্রিকায় নিহত হন।