মেহেরপুরে প্রাথমিক শিক্ষকদের আলোচনাসভা ও জেলা শিক্ষক সমিতির কমিটি গঠন

গোলাম ফারুক সভাপতি জাহিদুল ইসলাম সাধারণ সম্পাদক

 

মেহেরপুর অফিস: বাংলাদেশ সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে মেহেরপুরে প্রাথমিক শিক্ষকদের ভূমিকা শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে পৌর কমিউনিটি সেন্টারে এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সম্মেলনের মাধ্যমে গাংনীর ষোলটাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম ফারুককে সভাপতি ও আমঝুপি সরকারি বালক প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মেহেরপুর জেলা কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষা সমিতির কেন্দ্রীয় সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পারভেজ সাজ্জাদ। প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার জাভেদ আক্তার, সদর উপজেলা শিক্ষা অফিসার আমজাদ হোসেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, শিক্ষক সমিতির কেন্দ্রীয় মহাসচিব আনোয়ারুল ইসলাম তোতা ও সাংগঠনিক সম্পাদক ওহিদুর রহমান। উপস্থিত ছিলেন জেলার প্রাথমিক বিদ্যালয়ের ৫ শতাধিক শিক্ষক।

দ্বিতীয় অধিবেশনে মেহেরপুর জেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়। এমপি ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সর্ব সম্মতিক্রমে নেতৃত্ব নির্বাচিত করা হয়। গোলাম ফারুককে সভাপতি ও জাহিদুল ইসলামকে সম্পাদক মনোনীত করে ৪১ সদস্য বিশিষ্ট চার বছর মেয়াদী পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটির নব নির্বাচিত সদস্যবৃন্দ সাংগঠনিক কাজে সকলের সহযোগিতা কামনা করেন।