ডাঙ্গায় এ বছর সমাপনী পরীক্ষায় ১৯ হাজার ৩৪ জন ও এবতেদায়ী পরীক্ষায় ১ হাজার ৭৩৬ জন অংশ নিচ্ছে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেছেন, সমাপনী পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উপযুক্ত ব্যক্তিকে দায়িত্ব এবং ৩০ জনের বেশি পরীক্ষার্থী হলে দু জন পরীক্ষককে নিয়োগ দিতে হবে। প্রশ্ন ফাঁসের গুজব ওঠে এরকম কিছু জানলে তাৎক্ষণিকভাবে প্রশাসনকে অবহিত করতে হবে। গতকাল মঙ্গলবার বেলা ২টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা সমাপনী ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা সংক্রান্ত সভায় জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন এসব কথা বলেন।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত পুলিশ সুপার গোলাম বেনজীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুব ও সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুন উজ্জামান, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আলম, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান, জীবননগর উপজেলা কর্মকর্তা নুরুল হাফিজ, জেলা শিক্ষা কর্মকর্তা রুহুল আমীন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এসএম আবদুর রহমান, ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোরী মোহন সরকার, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন, জেলা তথ্য কর্মকর্তা মশিউর রহমান, আনসার কমান্ড্যান্ট গোলাম মহা. মুজিবর রহমান, দামুড়হুদা উপজেলা শিক্ষা কর্মকর্তা নুরজাহান, জীবননগর উপজেলা শিক্ষা কর্মকর্তা সাকী সালাম ও সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আকতারুজ্জামান মিলন।

সভায় জানানো হয়, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৪৯টি কেন্দ্রে ১৯ হাজার ৩৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে। এর মধ্যে ছাত্র ৮ হাজার ৬৯০ জন এবং ছাত্রী ১০ হাজার ৩৩৪ জন এবং এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২৮টি কেন্দ্রে ১ হাজার ৭৩৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করবে। এর মধ্যে ছাত্র ৮৯৩ জন এবং ছাত্রী ৮৪৩ জন। আগামী ২৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে। বেলা ১১টা থেকে দেড়টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা তদারকির জন্য দুটি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিক সাঈদ মাহবুবকে আহ্বায়ক করে একটি কমিটি ও অপর এক কর্মকর্তাকে আহ্বায়ক করে আরেকটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।