জীবননগরে বিটিভির সুবর্ণ জয়ন্তী উদযাপনে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: জীবননগরে বাংলাদেশ টেলিভিশনের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে তৃণমূল পর্যায়ের শিশু, কিশোর ও তরুণ শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে জীবননগর উপজেলা নির্বাহী অফিসের অডিটোরিয়ামে দিনব্যাপি অনুষ্ঠিত সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন জীবননগর উপজেলা নির্বাহী অফিসার মো. নূরুল হাফিজ।

বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাকী সালাম, বিটিভির জেলা প্রতিনিধি রাজন রাশেদ, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কোমল কুমার ভট্টাচার্য, জিল্লুর রহমান, সহকারী ইন্সট্রাক্টর ইউআরসি আনারুল ইসলাম, উপজেলা প্রকল্প কর্মকর্তা শামসুর রহমান প্রমুখ। প্রতিযোগিতায় বিচারক ছিলেন অনেকেই দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, মহান স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা, মূল্যবোধ ও আদর্শকে সমুন্নত রেখে আবহমান বাংলার চিরায়িত সাংস্কৃতির প্রচার, প্রসার ও সম্প্রচারের ক্ষেত্রে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ টেলিভিশন নিরলসভাবে কাজ করে চলেছে। তারই অংশ হিসেবে আগামী ২৫ ডিসেম্বর বাংলাদেশ টেলিভিশনের সুবর্ণ জয়ন্তী ও বাংলাভাষায় টেলিভিশন সম্প্রচারের ৫০ বছর পূর্তি। যা বাংলা ভাষাপ্রেমী দেশ-বিদেশের সকল বাঙালির জন্য এক আনন্দের সংবাদ। দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠানে (পল্লিগীতি, লালনগীতি, নজরুল সঙ্গীত, কবিতা আবৃতি, অভিনয় ও নৃত্য) মোট ২৩টি ইভেন্টে প্রায় শতাধিক প্রতিযোগী অংশ নেন।