মেয়েদের লক্ষ্য সাফ ফুটবলের ফাইনাল

স্টাফ রিপোর্টার: প্রথমবারের মতো সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্ন নিয়ে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল। আট দল নিয়ে ১১ নভেম্বর শুরু হবে সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। নিজেদের মাঠে ২০১০ সালের প্রথম আসরে বাংলাদেশ সেমিফাইনাল খেলেছিলো। তবে শ্রীলঙ্কায় পরের আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল তারা। গতকাল রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সংবাদ সম্মেলনে অধিনায়ক সুই নু প্রু মারমা ও সহ-অধিনায়ক সাবিনা খাতুন চার বছর আগের সাফল্যকে ছাড়িয়ে যাওয়ার আশা জানান।
অধিনায়ক সুই নু প্রু মারমা বলেন, আমাদের প্রথম লক্ষ্য ফাইনাল খেলা। আমাদের বর্তমান দলটি আগের চেয়ে ভালো। যে লক্ষ্য নিয়ে যাচ্ছি, আশা করি তা পূরণ করেই দেশে ফিরবো। আগে আমাদের দলটায় ফিনিশারের অভাব ছিল। সে সমস্যা কাটিয়ে উঠেছি আমরা। শ্রীলঙ্কায় যে দলটা খেলেছে, তার চেয়ে এটা ভালো, যোগ করেন তিনি। সহ-অধিনায়ক ও ফরোয়ার্ড সাবিনা বলেন, ফাইনালে খেলার আশা নিয়েই পাকিস্তান যাচ্ছি। আমার চেষ্টা থাকবে নিজের সেরাটা দিয়ে দলকে সাফল্য এনে দেয়া। তবে দলে কোনো চোট সমস্যা না থাকলেও প্রস্তুতি নিয়ে খুব বেশি সন্তুষ্ট নন সাবিনা। এ ধরণের আসরে খেলতে হলে অনেক বেশি প্রস্তুতি নেয়ার দরকার। যে প্রস্তুতি নেয়া হয়েছে, তাতে আমি মোটামুটি খুশি। গত ৪ অক্টোবর থেকে জাপানের কোচ সুকিতাতে নোরিয়ো এ দলটি নিয়ে কাজ করছেন। এক মাস পাঁচ দিনের প্রস্তুতি নিয়ে খুশি তিনি। তবে মারমা-সাবিনাদের মতো এখনই কোনো লক্ষ্যের কথা জানাতে রাজি নন তিনি।
আমি হারতে পছন্দ করি না। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব। তবে লক্ষ্য নিয়ে এখনই কিছু বলতে চাই না। সোমবার দুপুরে পাকিস্তানের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ মহিলা ফুটবল দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশন জানায়, আয়োজকরা এখনো ম্যাচের সূচি ঠিক করেনি। সোমবার এটা ঠিক হওয়ার কথা রয়েছে।