জামায়াত-শিবিরের হরতাল প্রত্যাখ্যানের আহ্বান জানিয়ে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

 

জীবননগরে মিছিল শেষে সমাবেশে বক্তাদের অভিমত- এমপির বিরুদ্ধে টিভিতে উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচার

মাথাভাঙ্গা ডেস্ক: আজ রোববার ও আগামীকাল সোমবার সারাদেশে জামায়াতে ইসলামীর ডাকে হরতাল। এ হরতাল প্রত্যাখ্যানের আহ্বান জানিয়ে গতকাল শনিবার জীবননগর, দর্শনা ও মেহেরপুরের গাংনীতে মিছিল করেছে ছাত্রলীগ। জীবননগরে ছাত্রলীগের মিছিলে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচার বলে দাবি করা হয়।

জীবননগর ব্যুরো জানিয়েছে, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় নিয়ে জামায়াতের ইসলামীর ডাকা হরতাল প্রতিহত করতে ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগরের বিরুদ্ধে একটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত সংবাদকে উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচার দাবি করে গতকাল শনিববার সন্ধ্যায় জীবননগর শহরে ছাত্রলীগ বিক্ষোভ মিছিল করেছে। উপজেলা ছাত্রলীগ সভাপতি সোয়েব আহমেদ অঞ্জন, সাধারণ সম্পাদক ওয়াসিম রাজা এবং কলেজ ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসানের নেতৃত্বে কেন্দ্র ঘোষিত কর্মসূচী মোতাবেক এ বিক্ষোভ বের করা হয়।

বিক্ষোভ মিছিল শেষে বাসষ্ট্যান্ডে চৌরাস্তায় সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা ছাত্রলীগ সভাপতি সোয়েব আহমেদ সভাপতি সোয়েব আহমেদ অঞ্জনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তবা যুদ্ধাপরাধীদের বাঁচাতে জামায়াতে ইসলামীর ডাকা হরতাল প্রতিহত করতে এবং সম্প্রতি একুশে টেলিভিশনে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ হাজি আলী আজগার টগরকে জড়িয়ে গঙ্গদাসপুরের ওপর প্রচারিত মিথ্যা সংবাদের তীব্র নিন্দা জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ওয়াসিম রাজা, ডিগ্রি কলেজ ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক নাজমুল হক মানিক, সাবেক ছাত্রলীগ নেতা শামীম সরোয়ার, ছাত্রলীগ নেতা শামীম, তুষার, শামীম, হাসান, নয়ন, রাজাবুল, ইমরান, আব্দুর রহমান, মেশকাত, আকাশ, বিপ্লব, ফারুক, তন্ময়, রফিকুল ও রাজু।

দর্শনা অফিস জানিয়েছে, বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও হরতালের প্রতিবাদে দর্শনায় ছাত্রলীগের নেতাকর্মিরা বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে দর্শনা পৌর ও কলেজ ছাত্রলীগের যৌথ উদ্যোগে একটি বিক্ষাভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কলেজ মোড়ের চটকাতলায় সংক্ষিপ্ত সমাবেশ করেছে। দর্শনা পৌর ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ববির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, উপজেলা আ.লীগের যুগ্নসম্পাদক ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম, আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী, আলী মুনসুর বাবু, মহিউদ্দিন, সাজাহান, মতি, যুবলীগ নেতা আজিজুর রহমান বাবু, শেখ আসলাম আলী তোতা, সাবির হোসেন মিকা, ইকবাল হোসেন, হবা জোয়ার্দ্দার, অহিদুল ইসলাম, মামুন শাহ, হাফিজ মল্লি, ছাত্রলীগ নেতা তোফাজ্জেল হোসেন তপু, আরিফ মল্লিক, আশরাফুল, বাপ্পা, রানা, ফজলু, জুয়েল, শফি, মাসুম, লোমান, রিপন, রবিউল, মোহাম্মদ, আলামীন, প্রভাত, প্রকাশ, তাইফুর প্রমুখ।।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, জামায়াতের ডাকা হরতাল বর্জনের আহ্বান জানিয়ে মেহেরপুর গাংনী উপজেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ। গতকাল শনিবার সকালে উপজেলা ছাত্রলীগ সভাপতি হাসান রেজা সেন্টু ও সম্পাদক বিপ্লব হোসেনের নেতৃত্বে কাথুলী মোড় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। গাংনী পৌর ছাত্রলীগের সভাপতি মানিক ফকিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হাবীবের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্রলীগের বিভিন্ন ইউনিট নেতৃবন্দ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাইপুর ইউপি ছাত্রলীগ সভাপতি রাজু, সম্পাদক আশাদুল, ছাত্রলীগ নেতা নাজমুল, ইন্তাদুল, রকিবুল, তুহিন, রেজা, শাহীন, ওবাইদুর, ইন্টু, ও নাহিদ। হরতালে যেকোন নৈরাজ্যকর ঘটনা প্রতিহত করা হবে উল্লেখ করে রাজপথে অবস্থান নেয়ার ঘোষণা দেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।