মাজারে খাদেম সেজে আত্মগোপনে থাকা সন্ত্রাসী গ্রেফতার

চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের নেহালপুরের কেতাব আলী শাহর মাজারে অভিযান

 

স্টাফ রিপোর্টার: সুযোগ বুঝে অপরাধ সংঘটিত করে চুয়াডাঙ্গা নেহালপুরের কেতাব আলী শাহর মাজারে খাদেম সেজে আশ্রয় নেয়া আইনাল হক অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে। গতকাল মঙ্গলবার সকালে চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত আইনাল হক চুয়াডাঙ্গা দামুড়হুদার কার্পাসডাঙ্গার সদর উদ্দীনের ছেলে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে। গোয়েন্দা পুলিশ এ তথ্য জানিয়ে বলেছে, আইনাল হক এলাকার সন্ত্রাসী হামিদ গ্যাঙের সক্রিয় সদস্য। দীর্ঘ ৮ বছর ধরে সে আত্মগোপন করে বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে এলাকায় অপরাধমূলক ঘটনা ঘটিয়ে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে জেলা ডিবির এএসআই জগদীশ চন্দ্র বসু সঙ্গীয় ফোর্স নিয়ে গতকাল নেহালপুরের কেতাব আলী শাহর মাজারে অভিযান চালান। পুলিশের উপস্থিতি টের পেয়ে আইনাল হক বেড়া ভেঙে পালাতে গেলে আহত হয়। তাকে ধাওয়া করে গ্রেফতার করে প্রথমেই নেয়া হয় সদর হাসপাতালে। প্রাথমিক চিকিৎসা শেষে গোয়েন্দা পুলিশ দফতরে নিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আইনাল হক নিজেকে বিএনপিকর্মী বলে দাবি তুলে বলে, এলাকার বিএনপি নেতাদের পুলিশ গ্রেফতার করছে দেখে নেহালপুরের কেতাব আলী শাহর আস্তানায় আত্মগোপন করে ছিলাম। তার এ দাবিকে বানোয়াট বলে মন্তব্য করে গোয়েন্দা পুলিশ বলেছে, তার বিরুদ্ধে পূর্বে রুজুকৃত মামলাগুলো খতিয়ে দেখা হচ্ছে। তার ব্যবহৃত আগ্নেয়াস্ত্রও উদ্ধারের চেষ্টা চলছে।