ফার্মপাড়া-কলোনির দু দল যুবকের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া : আহত ১

চুয়াডাঙ্গা বিএডিসি খামারের শ্রমিকদের বিরোধের উত্তাপ তীব্র থেতে তীব্রতর হচ্ছে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা বিএডিসি খামারের শ্রমিকদের মধ্যে বিরোধের উত্তাপ তীব্র থেকে তীব্রতর হচ্ছে। গতরাত সাড়ে ৮টার দিকে খামারের নিকটস্থ দুটি মহল্লার দু পক্ষ শ্রমিকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। নিক্ষেপ করা পাথরে আহত হয়েছেন কলোনির হেলাল। তিনি বিএডিসির বীজ সরবরাহকারীদের অন্যতম সালাউদ্দীন ও লোটাসের গাড়িচালক।

স্থানীয়রা বলেছেন, বেশ কিছুদিন ধরেই বিএডিসি খামারের শ্রমিকদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। একপক্ষ অপরপক্ষের চুরি ঠেকাতে গিয়ে লেবার সর্দ্দারের রোষানলে পড়ে কর্মহারাতে বসেছে বেশ কিছু শ্রমিক। এ নিয়ে উত্তেজনা তীব্র থেকে তীব্রতর হয়েছে। এরই এক পর্যায়ে গতরাত সাড়ে ৮টার দিকে কলোনিপাড়ার খাজিম উদ্দীনের ছেলে হেলাল (২৪) চুয়াডাঙ্গা শহর থেকে বাড়ি ফিরছিলেন। ফার্মপাড়া অতিক্রমের সময় রাজমহল নামক বাড়ির সামনে স্থানীয় একদল যুবক তার গতিরোধ করে। অবস্থা বেগতিক দেখে হেলাল দৌঁড়ে সরে পড়ার চেষ্টা চালান। পাথর ছুঁড়ে মারলে মাথায় লাগে। রক্তাক্ত আহত হয়ে নিজবাড়ি কলোনিতে ফিরে ঘটনা জানালে কলোনিপাড়ার একদল যুবক ফার্মপাড়ায় রুখে যায়। ফার্মপাড়ার যুবদল রুখে দাঁড়ায়। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

স্থানীয়রা আরো বলেছে, সদর থানার ওসি আসাদুজ্জামান মুন্সী দ্রুত সঙ্গীয় ফোর্স নিয়ে দু পাড়ার যুবকদের মাঝে না পৌঁছুলে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা ছিলো। দু পক্ষ ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় উভয়পক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে। অপরদিকে দূর থেকে কয়েকটি বোমা বিস্ফোরণের শব্দে শহরে চাপা আতঙ্ক ছড়িয়ে পড়ে। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত শহরে থমথমে অবস্থা বিরাজ করছিলো।