মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন

স্টাফ রিপোর্টার: চলতি শিক্ষাবর্ষের মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর ভর্তি পরীক্ষা গতকাল শুক্রবার সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। দেশের ২৩টি কেন্দ্রের ৩৫ ভেন্যুতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ৮৫ মেডিকেল কলেজে এমবিবিএস ও বিডিএস কোর্সে ১০ হাজার ২৯৯ আসনের বিপরীতে ৬৯ হাজার ৪৭৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। সকাল সাড়ে ১০টার দিকে মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঢাকা বিশ্ববিদ্যালয়ে গেলেও কেন্দ্রে প্রবেশ করেননি। কলা ভবনের মূল ফটকে সাংবাদিকদের তিনি বলেন, এক মিনিটের জন্যও তিনি পরীক্ষার হলে প্রবেশ করলে সাংবাদিকরাও প্রবেশ করবেন। এতে করে পরীক্ষার্থীদের ডিস্টার্ব হবে। এ ধরনের প্রতিযোগিতামূলক পরীক্ষায় প্রতিটি সেকেন্ডই পরীক্ষার্থীদের জন্য অনেক মূল্যবান।

মোহাম্মদ নাসিম বলেন, সতর্কতামূলক ব্যবস্থা নেয়ায় এবার ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। জালিয়াতি ঠেকাতে তিন দিন আগেই কোচিং সেন্টারগুলো বন্ধ করে দেয়া হয়। এছাড়া পরীক্ষা কেন্দ্রে মোবাইলফোন, ক্যালকুলেটর, ঘড়ি, ব্লুটুথ ডিভাইসসহ সব ধরনের ইলেকট্রনিক পণ্য নিষিদ্ধ করা হয়। আগামীতে ভর্তি পরীক্ষার আগে কেউ যেন প্রতারণার সুযোগ তৈরি করতে না পারে সেজন্য যাবতীয় ব্যবস্থা নেয়া হবে।

মেডিকেল ভর্তি পরীক্ষায় যারা কৃতকার্য হবে তাদের নিয়ে দৈনিক মাথাভাঙ্গায় প্রতিবেদন প্রকাশ করা হবে। ফলে যোগ্যতা অর্জনকারীদের ০১৭১১-৩৯৭৩৯০ এই নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।