চুয়াডাঙ্গায় শেখ কামাল নিটল টাটা ফুটবল লিগে সমর্থকদের মারামারি ধাওয়া-পাল্টা ধাওয়া : পাঁচজন আহত

 

স্টাফ রির্পোটার: সমর্থকদের মারামারি ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের কারণে পণ্ড হয়েছে চুয়াডাঙ্গায় শেখ কামাল নিটল টাটা ফুটবল লিগের মোহামেডান ও উদ্দীপন ক্লাবের ম্যাচটি। গতকাল রোববার বিকেলে খেলা শুরুর ৩৭ মিনিটের মাথায় এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। ঘটনার পর দু দলের সমর্থকরা স্টেডিয়ামের ভেতরে ও বাইরে দফায় দফায় মহড়া দেয়। এতে গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

চুয়াডাঙ্গা জেলা ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএসএ) সূত্র জানায়, শেখ কামাল নিটল টাটা ফুটবল লিগের দ্বিতীয় দিনের খেলায় গতকাল চুয়াডাঙ্গা স্টেডিয়াম মাঠে মুখোমুখি হয় মোহামেডান ও উদ্দীপন ক্লাব। খেলার প্রথামার্থের ৩৭ মিনিটের সময় প্রতিপক্ষের গোলরক্ষের সাথে ধাক্কা লাগে উদ্দীপন ক্লাবের এক খেলোয়াড়ের। এরপরই দু পক্ষের সমর্থকরা মাঠের ভেতরে ঢুকে সংঘর্ষে জড়িয়ে পড়ে। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। সংঘর্ষে উদ্দীপন ক্লাবের কর্মকর্তা বদর উদ্দীন খাঁন ও এক খেলোয়াড়সহ ৫ জন রক্তাক্ত আহত হয়।

এদের মধ্যে একজনকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অবস্থা বেগতিক দেখে রেফারি ইখতিয়ার আহমেদ খেলা বন্ধ ঘোষণা করে খেলোয়াড়দের নিয়ে নিরাপদ স্থানে চলে যান। পরে খবর পেয়ে চুয়াডাঙ্গা সদর থানার অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

উদ্দীপন ক্লাব ম্যানেজার বদর উদ্দীন খাঁন অভিযোগ করেন, মোহামেডানের মুরাদ ও তরুর নির্দেশে পরিকল্পিতভাবে আমাদের ওপর অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালানো হয়েছে। এ ঘটনায় তারা জেলা ক্রীড়া সংস্থা ও ফুটবল অ্যাসোসিয়েশনের কাছে লিখিত অভিযোগ করবেন বলেও জানান ওই কর্মকর্তা।

তবে উদ্দীপন ক্লাবের এ অভিযোগ অস্বীকার করে মোহামেডানের ম্যানেজার হাজি রেজাউল হক জানান, খেলা চলাকালে উদ্দীপন ক্লাবের কর্মকর্তা বদর উদ্দীন খাঁন তার সহযোগীদের নিয়ে মাঠে ঢুকে এ অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি করেন।

চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম লাড্ডু গোটা ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেন। তিনি এ ঘটনার পর জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা গত মঙ্গলবার জরুরিবৈঠকে বসবেন। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণকরা হবে।