চুয়াডাঙ্গায় প্রধান শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন মৌনমিছিল

স্মারকলিপি পেশ : আজ সাংবাদিক সম্মেলন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার ডিঙ্গেদহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ম্যানেজিং কমিটির সদস্য কর্তৃক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে মানববন্ধন, মৌন মিছিল ও স্মারকলিপি পেশ করেছে চুয়াডাঙ্গা সদর উপজেলা শিক্ষক সমিতি। গতকাল বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে জেলা শহরের হাসান চত্বরে মানববন্ধন শেষে মৌন মিছিলের মাধ্যমে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করেন শিক্ষকবৃন্দ।

আয়োজিত মানববন্ধন চুয়াডাঙ্গা সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি নূর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক নেতা গিয়াস উদ্দীন, শেখ সেলিম, রাশেদুল ইসলাম, ফজলুল হক, ফজলুল হক মালিক লোটনসহ জেলার বিভিন্ন বিদ্যালয়, কলেজ ও মাদরাসার শিক্ষকগণ।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিঙ্গেদহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমএসএম মখলেসুর রহমানকে ম্যানিজিং কমিটির সদস্য কর্তৃক উদ্দেশ্যমূলক নানাভাবে হয়রানি করা হচ্ছে। একই সাথে তাকে অন্যায়ভাবে বরখাস্ত করা হয় মিথ্যা অভিযোগে তুলে। ম্যানেজিং কমিটি প্রধান শিক্ষকের বিরুদ্ধে যে সব অভিযোগ তুলেছিলো তা তদন্তে মিথ্যা প্রমাণিত হয়েছে। এরপরেও তাকে হয়রানি ও শোকজ করা হচ্ছে। একাধিক অভিযোগও উত্থাপন করা হচ্ছে।

গত ১৩ অক্টোবর প্রধান শিক্ষক এমএসএম মখলেছুর রহমানকে বিনা কারণে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর সামনে শার্টের কলার ধরে মারধর করে স্কুল থেকে ধাক্কা দিয়ে বের করে দেন বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য শওকত মাহমুদ ও আব্দুস সাত্তার। বিদ্যালয়ের সভাপতি মো. আব্দুর রহমানের নির্দেশে এবং তার সামনেই এ ধরনের ঘটনা ঘটে বলে শিক্ষক নেতৃবৃন্দের অভিযোগ। এ ব্যাপারে গত বুধবার চুয়াডাঙ্গা সদর থানায় একটি জিডিও করা হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলা শিক্ষকবৃন্দ প্রকৃত ঘটনা জানানোর জন্য সাংবাদিক সম্মেলনের ঘোষণা দিয়েছেন। সেই মোতাবেক আজ বৃহস্পতিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। শিক্ষক নেতা শেখ সেলিম দৈনিক মাথাভাঙ্গাকে বলেন, শিক্ষককে লাঞ্ছিত করে প্রকৃত ঘটনা আড়াল করার জন্য ম্যানেজিং কমিটি টালবাহানা শুরু করেছে। তারা বিভিন্নভাবে মিথ্যা তথ্য প্রচার করে বিভ্রান্তি ছড়াচ্ছে। কিন্তু সত্য কোনোদিন চাপা থাকে না। আমরা দোষী ব্যক্তিদের মুখোশ খুলে দেবো এবং তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।