পুলিশ নয় শৈলকুপায় মাদকের আখড়াতে ইউপি চেয়ারম্যানের হানা : বিপুল পরিমাণ গাঁজা ধ্বংস

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের শৈলকুপায় গভীর রাতে এক ইউপি চেয়ারম্যান নিজেই মাদকের আখড়াতে হানা দিলেন। এ সময় বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়। পরে তা এলাকাবাসী ও উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে পোড়ানো হয়। মাদকের বিরুদ্ধে এ সংগ্রামে নেমেছেন শৈলকুপা উপজেলার ৯নং মনোহরপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু। পুলিশের ওপর নির্ভর না হয়ে এলাকার সামাজিক অবক্ষয়রোধে চেয়ারম্যানের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা।

খোঁজ নিয়ে জানা গেছে, ভয়াবহ আকারে মাদকাসক্ত হয়ে পড়েছে শহর সংলগ্ন শৈলকুপার ফাজিলপুর, হিতামপুর গ্রামসহ আশপাশের যুব সমাজের বড় একটি অংশ। প্রতিদিন এখানকার উঠতি বয়সী তরুণ ও যুবকেরা গাঁজা, ফেনসিডিল ও ইয়াবা সেবন করছে। বয়স্কদের একটি অংশও গাঁজা সেবন করে আসছে। এতে করে নেশার টাকা যোগাড় করতে গিয়ে এলাকায় চুরি, ছিনতাইসহ নানা অপরাধ কার্যক্রম সংঘটিত হচ্ছে। পড়ালেখায় আগ্রহ হারাচ্ছে তরুণেরা, অশান্তি আসছে পরিবারে। বাড়ছে সামাজিক অস্থিরতা। মাদকাসক্ত তরুণদের ভর্তি করা হচ্ছে মাদক নিরাময় কেন্দ্রে। পুলিশের বিরুদ্ধে অভিযোগ মাদকব্যবসায়ীদের সাথে সখ্য থাকায় এলাকা মাদকমুক্ত হচ্ছে না, ক্রমেই বাড়ছে।

এমন অবস্থায় অভিভাবকদের নানা অভিযোগ ও এলাকার সামাজিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে ৯নং মনোহরপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু নিজেই উদ্যোগী হয়েছেন মাদক রুখতে। তার সাথে যোগ দিয়েছে এলাকার সচেতন সমাজের একাংশ। মঙ্গলবার গভীর রাতে চেয়ারম্যান নিজে কয়েকজনকে সাথে নিয়ে ফাজিলপুর, হিতামপুরসহ কয়েকটি মাদক আখড়াতে হানা দেয়। এ সময় হিতামপুর গ্রামের সাহেব আলীর বাড়ি থেকে লক্ষাধিক টাকা মূল্যের প্রায় ২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। মাদকের আসর থেকে পালিয়ে যায় কিছু মাদকাসক্ত যুবক। গতকাল বুধবার সকালে মনোহরপুর ইউনিয়ন পরিষদের সামনে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আলী প্রিন্স, পৌর ওয়ার্ড কমিশনার মুসার উপস্থিতিতে তা পুড়িয়ে ফেলা হয়। এ সময় এলাকার বিপুল সংখ্যক মানুষ বাহবা জানায় চেয়ারম্যানকে।

এলাকাবাসীর অভিযোগ, হাজরামিনা গ্রামের মাসুদ, হিতামপুরের মধু ও সাহেব আলী মাদকের বড় ধরনের ব্যবসায়ী। তাদের মাধ্যমে এলাকায় গাঁজা, ফেনসিডিল, হেরোইন ও ইয়াবা আসছে। সন্ধ্যার পরে এলাকার বিভিন্ন স্পটে এসব মাদক বিক্রি হয়। হিতামপুর গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুল কাদের আনন্দ, ফাজিলপুরের আব্দুল ওহাবসহ বেশ কিছু অভিভাবক জানান, স্কুল-কলেজের ছেলেরা মাদকে জড়িয়ে পড়ছে।

মাদকের বিরুদ্ধে অভিযানে নামা ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু জানান, ভয়াবহ আকার ধারণ করেছে মাদকসেবন ও ব্যবসা। উঠতি বয়সী তরুণদের হাতে পৌঁছে যাচ্ছে মাদক সামগ্রী। তাই এলাকাবাসীর সাথে নিয়ে মাদকের বিরুদ্ধে অভিযানে নেমেছেন। শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছগির মিঞা জানান, দ্রুত মাদকব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযানে নামা হবে।