জীবননগরের রাজাপুরে রাস্তায় বেড়া : শিক্ষার্থীসহ কৃষকদের চলাচলে বাঁধা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের রাজাপুর গ্রামে স্কুলগামী শিশুদের চলাচলের একমাত্র পথটি বন্ধ করে দিয়েছেন ওই গ্রামের প্রভাবশালী লুৎফর রহমান। চলাচলের পথে বাঁশ ও কঞ্চির বেড়া দেয়ায় ছটাঙ্গা থেকে আসা কোমলমতি শিশুদেরকে পুকুরের ভেতর দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। বিষয়টি নিয়ে এলাকাবাসী ক্ষুব্ধ হলেও লুৎফর রহমান প্রভাবশালী হওয়ায় কেউ প্রকাশ্যে প্রতিবাদ করতে পারছে না।

রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিশু ও স্থানীয় নারী-পুরুষেরা অভিযোগ করেন- ছটাঙ্গা এলাকার স্কুলগামী শিশুসহ সাধারণ মানুষ বছরের পর বছর ধরে ওই পথ ব্যবহার করে আসছে। কিন্তু লুৎফর রহমান তার মালিকানাধীন পুকুরের মাছ ও পুকুরপাড়ের গাছ নষ্ট হওয়ার আশঙ্কায় রাস্তায় বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দেন। এরপর থেকে ওই পথ ব্যবহারকারী ছাত্র-ছাত্রী ও এলাকাবাসী অতিরিক্ত পথ ঘুরে পুকুরের ধার দিয়ে ঝুঁকি নিয়ে বিদ্যালয়সহ বিভিন্ন জায়গায় আসা-যাওয়া করছে। আসা-যাওয়া করতে গিয়ে বেশ কয়েকজন স্কুলছাত্র ও ছাত্রী কয়েকবার পুকুরের পানিতে পড়ে যায় এবং তাদের বই-খাতা ভিজে নষ্ট হয়ে যায়।

এ ব্যাপারে লুৎফর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে জানতে চাইলে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার মো. নুরুল হাফিজ বলেন, বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।