মৃত্যুর খবরে ফের সংঘর্ষে শতাধিক বাড়িতে হামলা : ভাঙচুর লুটপাট

ঝিনাইদহের শৈলকুপায় সংঘর্ষের তিনদিন পর আহত এক ব্যক্তির মৃত্যু

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় দু দল গ্রামবাসীর সংঘর্ষের তিনদিন পর আহত আরেকজনের মৃত্যুর খবরে গতকাল শুক্রবার এলাকায় ফের সংঘর্ষে জড়িয়েছে স্থানীয়রা। শুক্রবার সকালে ঢাকার সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় মনসের বিশ্বাসের (৪৭)। মঙ্গলবার শৈলকুপার রত্নাট ও আলফাপুর গ্রামের বাসিন্দাদের সংঘর্ষে তিনিসহ ৫০ জন আহত হয়েছিলেন। ওই দিনও সংঘর্ষে আলম সরদার নামে একজন নিহত হয়েছিলেন।

শৈলকুপা থানার এসআই মিজানুর রহমান জানান, মঙ্গলবার সন্ধ্যায় বগুড়া ইউনিয়নের রত্নাট ও আলফাপুর গ্রামে দু দলের সংঘর্ষে মনসের বিশ্বাস গুরুতর আহত হন। তাকে প্রথমে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ঢাকায় পাঠানো হয়। পরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এসআই মিজান জানান, মনসেরের মৃত্যুর সংবাদ গ্রামে পৌঁছুলে রত্নাট, বগুড়া ও আলফাপুর গ্রামে ফের উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপর বগুড়া গ্রামের মোহাম্মদ আলী, আবদুল হাই কারিগর, হাসান আলী, আকরাম হোসেন, সালাউদ্দীন বিশ্বাস, মান্নান বিশ্বাস, হবিবার মেম্বার, জব্বার মিয়া, মজিদ মিয়া, বিল্লাল মিয়াসহ শতাধিক ব্যক্তির বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে এক মহিলার শ্লীলতাহানিসহ পাঁচজন আহত হন। সংঘর্ষের সময় রত্নাট গ্রামের হাসমত মেম্বারের বাড়িতে ৫০ মণ পাটে আগুন দিয়ে পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। পরে শৈলকুপা থানা থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এলাকায় তিনটি গ্রামে পুলিশ মোতায়েন রয়েছে। মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত দফায় দফায় দু দল গ্রামবাসীর সংঘর্ষ চলে। এতে রত্নাট গ্রামের আলম সরদার আহত হয়ে মাগুরা সদর হাসপাতালে মারা যান। এ ঘটনায় শৈলকুপা থানায় মামলা হয়েছে।