চাঁদার টাকা না দেয়ায় সরোজগঞ্জ বহালগাছির সুইপার কলোনিতে মধ্যরাতে দুর্বৃত্তদের আগুন

 

সরোজগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ বহালগাছি সুইপার কলোনিতে চাঁদার টাকা না দেয়ায় সুইপার কুরবানের বাড়ি পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার মধ্যরাতে পাঁচ-ছয়জন দুর্বৃত্ত এ আগুন দেয়। আগুন দেয়ার আগে দুর্বৃত্তরা বাড়ির টিউবওয়েলটি ভেঙে ফেলে, যাতে পানি দিয়ে আগুন নেভাতে না পারে।

স্থানীয় ও পুলিশসূত্রে জানা গেছে, গত মঙ্গলবার রাত ১টার দিকে পাঁচ-ছয়জন দুর্বৃত্ত সরোজগঞ্জ বহালগাছি গ্রামের সুইপার গোপাল চন্দ্রের ছেলে কুরবানের বাড়িতে প্রবেশ করে বাড়ির উঠোনে থাকা টিউবওয়েলটি ভাঙচুর করে ঘরে আগুন ধরিয়ে দেয়। এ সময় পরিবারে সদস্যদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তাৎক্ষণিক সংবাদ পেয়ে সরোজগঞ্জ ক্যাম্প ইনচার্জ এসআই সেকেন্দার দ্রত ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের গাড়ি আসার আগেই ঘরসহ ঘরে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

এ ব্যাপারে সুইপার কুরবান অভিযোগ করে বলেন, আমি দুর্বৃত্তদের চিনতে পেরেছি। তারা আমার নিকট বেশ কিছু দিন ধরে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে আসছে। তারা হলো- যুগিরহুদা গ্রামের আব্দুল জলিলের ছেলে রুবেল, সরোজগঞ্জ খাদ্যগুদামপাড়ার মৃত মানিকের ছেলে সিদ্দিক আলী, বহালগাছির গ্রামের নুর হকের ছেলে ফারুক হোসেন ও একই গ্রামের হাফিজুলের ছেলে মাজেদুল, রফিক আলীর ছেলে নাজমুল, সাইফুলের ছেলে শামীম এবং যুগিরহুদার তাহের। এদেরকে আমি চাঁদার টাকা না দেয়ায় এ ধরনের ঘটনা ঘটিয়েছে। তাদের নাম উল্লেখ করে চুয়াডাঙ্গা সদর থানা একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এ ব্যাপারে সরোজগঞ্জ ক্যাম্প ইনচার্জ এসআই সেকেন্দার আলি জানান, আমি ঘটনাস্থলে গিয়ে আমার পুলিশ সদস্যসহ এলাকার লোকজন আগুন নেভানোর চেষ্টা করি। যদি কেউ আগুন ধরিয়ে থাকে বা ভিকটিম যদি অভিযোগ দায়ের করে তা সঠিক তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।