চুয়াডাঙ্গার ফুলবাড়িতে গরু বোঝাই ট্রাক উল্টে খাদে : চাপা পড়ে ২টি গরুর মৃত্যু : আহত ৬ গরুপালনকারী

ডিঙ্গেদহ প্রতিনিধি: পাউয়ার ট্রিলারের সাইড দিতে গিয়ে গরু বোঝাই ট্রাক উল্টে খাদে পড়ে গরুর মালিক তথা গরুপালনকারী কৃষক প্রাণে বেঁচে গেলেও ঘটনাস্থলে চাপা পড়ে মারা যায় ২টি গরু এবং আহত হয় ২টি গরু। আহত গরু দুটি জবাই করা হয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে চুয়াডাঙ্গা সদরের জালশুকা ফুলবাড়ি রাস্তার জামতলার নিকট।

প্রাণে বেঁচে যাওয়া গরুর পালনকারী কৃষকেরা জানান, গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে আলুকদিয়ার বাবুল মিয়ার চুয়াডাঙ্গা ট-১১-৮০৫৯ নং ট্রাকে ১৩টি গরু সাজিয়ে ঢাকা রুপপুর হাটে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়ে ফুলবাড়ি রাস্তার জামতলার নিকট পৌঁছুলে পাউয়ার ট্রিলারকে সাইড দিয়ে চলে যেতে গেলে ট্রাকটি রাস্তা থেকে উল্টে প্রায় ১৫ ফুট নিচে পড়ে গরুগুলো চাপা পড়ে। গ্রামের লোকজন সংবাদ পেয়ে এসে গরুগুলো উদ্ধার করে। এ সময় ঘটনাস্থলে ফুলবাড়ি গ্রামের মাবুদ আলীর ছেলে মনিরুল ইসলাম মনি ১টি ও আবুল হোসেনের ছেলে আব্বাসের ১টি গরু ঘটনাস্থলে মারা যায়। যার আনুমানিক মুল্য ৩ লাখ টাকা। আরও ২টি গরু মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করলে অবস্থা খারাপ দেখলে ঘটনাস্থলে দুটি গরু জবাই করে মাংস বিক্রি করা হয়েছে। এ সময় আহত হয়েছে গরুমালিক শুকুর আলীর ছেলে হাবিবুর, মৃত মুনতাজ আলীর ছেলে চান মিয়া, মাবুদের ছেলে মহিদুল, আবুল হোসেনের ছেলে আনারুল, আব্বাস ও আজিবার আলীর ছেলে হাশেম আলী। চুয়াডাঙ্গা থেকে ফায়ার সার্ভিসের ইউনিট এসে আহতদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়েছে এবং হাবিবুরের মাজায় এবং বুকে আঘাত পাওয়ায় সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংবাদ পেয়ে হিজলগাড়ি পুলিশ ক্যাম্পের ইনচার্জ এএসআই মুহিতুর রহমান মুহিত ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় গ্রামের সাধারণ মানুষ ক্ষোভের সাথে বলেন, রাস্তাটি ভেঙে যাওয়া কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে। প্রায় ১৪ বছর আগে নুর আলী চেয়ারম্যান রাস্তাটি ইট দিয়ে তৈরি করলেও বর্তমানে ভেঙেচুরে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। এ বছর প্রায় ৮টি ট্রাক উল্টে দুর্ঘটনার শিকার হয়েছে এ সড়কে। রাজনৈতিক নেতারা ভোটের সময় ভোট নেয়ার জন্য মিথ্যা আশ্বাস দিয়ে পাস করার পর আর তাকিয়ে দেখেন না। জালশুকা ব্রিজ থেকে ফুলবাড়ির এড়ে পথের পাকা রাস্তা পর্যন্ত পাকাকরণের জন্য হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপির নিকট দাবি জানিয়েছে গ্রামবাসী।