বাংলাদেশ শিক্ষক সমিতি মেহেরপুর জেলা শাখার কমিটি গঠন

 

মেহেরপুর অফিস: বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) মেহেরপুর জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। গতকাল রোববার মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও কলেজে প্রাঙ্গণে ওই কমিটি গঠন করা হয়। কমিটিতে সৈয়দ জাকির হোসেন সভাপতি ও মো. আশরাফুজ্জামান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ৬৩ সদস্য বিশিষ্ট কমিটিতে সভাপতি পদে গোপন ব্যালটে ভোটগ্রহণ করা হয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। ৬৩ জন (কাউন্সিলর) ভোটারের মধ্যে ৫৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে জেলার গাংনী উপজেলার লুৎফুন নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন ৩০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী গাংনী উপজেলার জেটিএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরোজ জাহাঙ্গীর ২৫ ভোট পান। এছাড়া একটি ভোট বাতিল হয়। এদিকে সাধারণ সম্পাদক পদে মেহেরপুর সদর উপজেলার আরআর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুজ্জামান ও সাংগঠনিক সম্পাদক পদে মুজিবনগর উপজেলার বাগোয়ান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার-উল ইসলামসহ ৬৩ সদস্য বিশিষ্ট কমিটির বাকি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন গাংনী উপজেলার জোড়পুকুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক গোলাম মোস্তফা। প্রিসাইডিং অফিসার ছিলেন মেহেরপুর কবি নজরুল শিক্ষা মঞ্জিল মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম। নির্বাচনে তাকে সহযোগিতা করেন মুজিবনগর উপজেলার মিয়া মুনসুর একাডেমীর প্রধান শিক্ষক নাসিরউদ্দিন।

বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) মেহেরপুর জেলা শাখার আহ্বায়ক মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় কলেজের সহকারী শিক্ষক মোখলেছুর রহমান জানান, শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ হয়েছে। এ নির্বাচনে কারো কোনো আপত্তি নেই। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সুন্দর একটি কমিটি উপহার দেয়ায় নির্বাচন কমিশনসহ প্রিসাইডিং অফিসারকে তিনি ধন্যবাদ দেন।