গাংনী উপজেলা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

ষোলটাকা ও শিমুলতলা চ্যাম্পিয়ন

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে যথাক্রমে ষোলটাকা ও শিমুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় একাদশ। গতকাল শনিবার বিকেলে বাঁশবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনালে ষোলটাকা একাদশ জোড়পুকুরিয়া একাদশকে এবং শিমুলতলা একাদশ বাওট একাদশকে পরাজিত করে।

সমাপনী অনুষ্ঠানে গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন। তিনি বক্তৃতায় বলেন, শিশুরা নিয়মিত খেলা চর্চা করলে চারিত্রিক ও মানসিক দৃঢ়তা অর্জন করতে সক্ষম হবে। শিক্ষা, সাংস্কৃতিক ও খেলাধুলা পারস্পারিক সম্পর্কযুক্ত। একটিকে বাদ দিয়ে অন্যটি কল্পনা করা যায় না। পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টিতেও খেলাধুলার কোনো বিকল্প নেই। গাংনী উপজেলা পর্যায়ের চ্যাম্পিয়ন দল জেলা পর্যায়ের প্রতিদ্বন্দ্বিতায় আরো ভালো করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। খেলাধুলার বিষয়ে সাধ্যমতো সহযোগিতার আশ্বাস দেন জেলা প্রশাসক।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী ও সাবেক উপজেলা চেয়ারম্যান একেএম শফিকুল আলম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান। ফাইনালে বঙ্গবন্ধু ফুটবলে (বালক) জোড়পুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় একাদশের মুখোমুখি হয় ষোলটাকা সরকারি প্রাথমিক বিদ্যালয় দল। প্রথমার্ধেই দু গোলে এগিয়ে যায় ষোলটাকা। দ্বিতীয়ার্ধে আরো একটি গোল করে ৩-০গোলে জয়লাভ করে।

দ্বিতীয় খেলায় অর্থাত বঙ্গমাতা ফুটবলে (বালিকা) বাওট সরকারি প্রাথমিক বিদ্যালয় একাদশ ও শিমুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় একাদশের খেলা নির্ধারিত সময়ে গোল শূন্য ড্র হয়। দ্বিতীয়ার্ধে পেনাল্টি পেয়েও গোল মিস করে শিমুলতলা একাদশ। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৩-০ গোলে জয়লাভ করে শিমুলতলা একাদশ। ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয় ষোলটাকা একাদশের রাব্বী।