চাঁদা চেয়ে না পেয়ে পরপর দু রাতে পৃথক দু গ্রামে বোমাবাজি!

আলমডাঙ্গার জামজামি ও ইবির মনোহরদিয়াসহ পার্শ্ববর্তী এলাকায় চাঁদাবাজ গ্যাঙের অপতৎপরতা

 

জামজামি প্রতিনিধি: আলমডাঙ্গার জামজামি ও পার্শ্ববর্তী কুষ্টিয়া ইবির মনোহরদিয়াসহ পার্শ্ববর্তী এলাকায় চাঁদাবাজচক্র বেপরোয়া হয়ে উঠেছে। গতপরশু ও গতকাল পৃথক দুটি গ্রামে বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। স্থানীয়দের অভিযোগ, চাঁদাবাজচক্র দাবিকৃত চাঁদা না পেয়ে আতঙ্ক সৃষ্টির জন্যই বাড়ির অদূরে বোমা নিক্ষেপ করেছে।

গতরাত ১০টা ৫ মিনিটে চুয়াডাঙ্গা আলমডাঙ্গার জামজামি শ্রীনগরের কুয়েত প্রবাসী দু ভাইয়ের বাড়ির টিনের চালে বোমা নিক্ষেপ করা হয়। বোমাটি বিকট শব্দে বিস্ফোরিত হলে গ্রামজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয়রা বলেছে, নবীছদ্দিনের দু ছেলে রিপন ও শিপন কুয়েত প্রবাসী। সম্প্রতি রিপন বাড়ি ফিরেছে। দীর্ঘদিন ধরেই মোটা অঙ্কের চাঁদা দাবি করা হচ্ছে। চাঁদার টাকা দিতে অস্বীকৃতি জানালে বোমা মেরে খুনেরও হুমকি দেয়া হয়। এরই একপর্যায়ে গতরাত ১০টা ৫ মিনিটে ঘরের টিনের চালে বোমা নিক্ষেপ করা হয়। বোমাটি বিকট শব্দে বিস্ফোরিত হলেও হতাহতের ঘটনা ঘটেনি। আতঙ্কে পরিবারের সদস্যরা তটস্থ হয়ে পড়েন। তারা চাঁদাবাজির বিষয়ে সরাসরি মুখ খোলেননি। খবর পেয়ে গতরাতেই আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেছেন, একটি ককটেল কে বা কারা ছুড়ে মেরেছে। চাঁদাবাজি নাকি জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয়রা বলেছে, এলাকায় চাঁদাবাজ গ্যাং উৎপাত শুরু করেছে। বিভিন্ন ব্যক্তির নিকট চাঁদা দাবি করা হচ্ছে। চাঁদাবাজচক্রের উৎপাতে এলাকার অনেকেই অতিষ্ঠ হয়ে উঠেছে। অপরদিকে কুষ্টিয়া ইবির মনোহরদিয়ার ছয়ঘরি গ্রামে পরশুরাতে দুটি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। মনোহরদিয়া ফাঁড়ি পুলিশ ঘটনার রাতেই বোমার আলামত উদ্ধার করে। স্থানীয়রা বলেছে, গ্রামের মৃত আতর আলী সর্দারের ছেলে মৎস্যচাষি রবকুল আলী সর্দারের (৫০) কাছে ১০ লাখ টাকা ও প্রতিবেশী নজির মণ্ডলের ছেলে কৃষক সিরাজুলের (৩২) কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে চাঁদাবাজচক্র। কৃষকদের সাড়া না মেলায় চাঁদাবাজের দল হুমকিধামকি দিতে শুরু করে। মোবাইলে অকথ্য গালিগালাজও করে তারা। এরই একপর্যায়ে গত বুধবার রাত ৯টার দিকে একদল অস্ত্রধারী হানা দেয়। গালাগালি করে কৃষক পরিবারের সদস্যদের বাড়ির বাইরে আসার জন্য বলে। তাতেও সাড়া না পেয়ে বাড়ির সামনে পর পর দুটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে ফিরে যায় অস্ত্রধারী বোমাবাজরা। খবর পেয়ে রাতেই মনোহরদিয়া ফাঁড়ি পুলিশের আইসি এসআই মিল্টন সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল পরিদর্শন করেন। উদ্ধার করেন বিস্ফোরিত বোমার আলামত।