মালয়েশিয়ায় মারা গেছেন গোপালপুরের কিনছুর : গ্র্রামে শোকের মাতম

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার গোপালপুর গ্রামের আশরাফুল হক কিনছুর (৪০) ভাগ্য বদলের আশায় মালয়েশিয়া গিয়ে হিটস্ট্রোকে মারা গেছেন। মালয়েশিয়া পাড়ি দেয়ার পাঁচ মাসের মাথায় তার মৃত্যু হলো। তিনি গোপালপুর গ্রামের মৃত আত্তাপ আলীর মেজ ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, আশরাফুল হক কিনছুর গ্রামে কৃষিকাজ করতেন। তিনি ছিলেন বিবাহিত এবং দু মেয়ের জনক। বড় মেয়ে বন্যা ৭ম শ্রেণির ছাত্রী ও ছোট মেয়ে সপ্না (৪)। কিছু বোঝার আগেই সবাইকে ফাঁকি দিয়ে চলে গেলো তাদের পিতা। চলতি বছরের মে মাসে টুরিস্ট ভিসায় মালয়েশিয়া পাড়ি জমান তিনি। অভাব অনটনের সংসারে কিছুটা স্বচ্ছলতার আশায় সেখানে কাজের সন্ধান করতে থাকেন। সেখানে কঠোর শারীরিক পরিশ্রমের কাজও পেয়ে যান। বেতনও ভালো। ভালোই চলছিলো দিন। গত সোমবার কাজ শেষে বাসায় ফিরে হঠাৎ করে শারীরিক অসুস্থতাবোধ করেন। কিছুক্ষণের মধ্যেই শারীরিক অবস্থার অবনতি হলে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর খবর গ্রামের পৌঁছার পর থেকে থেকে কিনছুরের নিজ গ্রাম গোপালপুরে শোকের মাতম চলছে।

নিহত কিনছুরের পরিবারের দাবি, যেহেতু সে অবৈধভাবে মালয়েশিয়া বসবাস করছিলো, সেহেতু বাংলাদেশ সরকার যদি তার লাশটি পরিবারের কাছে এনে দেয়ার ব্যবস্থা করে তাহলে পরিবারের সদস্যরা শেষবারের মতো তার মুখটি দেখতে পাবেন।