বন্দুকযুদ্ধ : ডাকাত মতিয়ার নিহত : অস্ত্রশস্ত্র উদ্ধার

জীবননগর-কালীগঞ্জ সড়কে ডাকাতির সময় পুলিশের সাথে ডাকাতদলের গোলাগুলি

 

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোররাতে পাতবিলা এলাকায় কালীগঞ্জ-জীবননগর সড়কে এ ঘটনা ঘটে। সেখান থেকে একটি আগ্নেয়াস্ত্র, একটি গুলি ও দুটি রামদাসহ ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়। নিহত মতিয়ার রহমান (৪২) হরিণাকুণ্ডু উপজেলার গোবরাপাড়া গ্রামের লেববার হোসেনের ছেলে। তিনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছিলেন। পুলিশ বলেছে, সড়কে গাছ ফেলে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সাথে ডাকাতদলের গোলাগুলি হয়। এ সময় গুলিতে নিহত হয় ডাকাত মতিয়ার।

কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন বলেন, ২০০১ সালে ঝিনাইদহের চুটলিয়া এলাকায় পুলিশ কনস্টেবল হাদেক আলীকে পিটিয়ে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই করা হয়। এ ঘটনায় একজন এসআই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। পুলিশ হত্যা মামলায় আদালত তাকে যাবজ্জীবন সাজার আদেশ দেন। এতোদিন সে পলাতক থেকে নানা অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিলো। এছাড়া তার বিরুদ্ধে ঝিনাইদহ, জীবননগর ও হরিণাকুণ্ডু থানায় ডাকাতিসহ ১৪টি মামলা রয়েছে।

ওসি আরো জানান, রাত সাড়ে ৩টার দিকে একদল দুর্বৃত্ত ওই সড়কে পরিবহনে ডাকাতির উদ্দেশে রাস্তার পাশের দুটি গাছ কেটে সড়কে বেরিকেড দেয়। পুলিশের একটি টহল গাড়ি ওই বেরিকেডে বাধা পেয়ে দাঁড়িয়ে গেলে ডাকাতরা পুলিশের গাড়ির দিকে গুলি ছুঁড়তে থাকে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। প্রায় ১০/১২ মিনিট ধরে বন্দুকযুদ্ধের পর ডাকাতরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করে। তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এছাড়া বন্দুকযুদ্ধে আহত হয়েছেন রেজা আহমেদ ও সঞ্জয় সামন্ত নামে দুই কনস্টেবল, তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঝিনাইদহ সদর হাসপাতালে নিহতের ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় কালীগঞ্জ থানায় মামলা হয়েছে।