কুষ্টিয়ায় ডাকাতের হামলায় সাংবাদিকসহ আহত ৩

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার ভেড়ামারায় ডাকাতদলের হামলায় এনটিভির স্টাফ রিপোর্টার ফারুক আহমেদ পিনুসহ তিনজন আহত হয়েছেন। গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে ভেড়ামারার জুনিয়াদহ আঞ্চলিক সড়কের বাকাপোল নামক স্থানে এ ঘটনা ঘটে। এ সময় ডাকতরা মোটরসাইকেল, নগদ ৩০ হাজার টাকা, ৩টি মোবাইলফোন ও সোনার গয়নাগাটি লুট করেছে। আহতরা কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ সূত্রে জানা যায়, গত শনিবার রাত ১০টার দিকে এনটিভির স্টাফ রিপোর্টার ফারুক আহমেদ পিনু (৪৮), তার খালাতো ভাই মনোয়ার হোসেন (৫০) প্রতিবেশী মনিরুল ইসলাম (৪০) অসুস্থ পিতাকে দেখতে ভেড়ামারা শহর থেকে মোটরসাইকেলযোগে গ্রামের বাড়ি গোলাপনগরের উদ্দেশে রওয়ানা হন। তারা বাকাপোল নামক স্থানে পৌঁছুলে আগে থেকেই রাস্তায় বাধা তারে জড়িয়ে ছিটকে পড়েন। এ সময় ৮ থেকে ১০ জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল তাদের অস্ত্রের মুখে জিম্মি করে পাশের রেললাইনের ওপর নিয়ে হাত-পা ও মুখ বেধে বেধড়ক পেটাতে থাকে। এতে আহত হন ফারুক ও মনিরুল ইসলাম। একপর্যায়ে ডাকাতরা মনিরুলের টারবো নামের একটি মোটরসাইকেল, নগদ ৩০ হাজার টাকা, ৩টি মোবাইলফোন ও একটি সোনার আংটি লুট করে ঘটনাস্থল ত্যাগ করে। ডাকাতরা চলে গেলেও হাত পা বাঁধা অবস্থায় পড়ে থাকেন ওই তিনজন।

ঘটনার তিন ঘণ্টা পর রাত ১২টার দিকে হামাগুড়ি দিয়ে আবারও আঞ্চলিক সড়কে পৌঁছান তারা। এ সময় ওই সড়কে ভেড়ামারা পুলিশের একটি টহল দল তাদের দেখতে পেয়ে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। প্রাথমিক চিকিৎসা শেষে রাত দেড়টার দিকে আহতদের নেয়া হয় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। রাতেই কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন ও কুষ্টিয়া পুলিশ সুপার প্রলয় চিসিম হাসপাতালে এসে আহতদের খোঁজখবর নেন। পিনু দাবি করেন, পূর্ব পরিকল্পিতভাবে তার ওপর এ হামলা চালানো হয়েছে। ঘটনার সময় ডাকতরা সাংবাদিকতা করার কারণে তাকে হত্যা করতে চেয়েছিলো বলেও অভিযোগ করেন তিনি।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. আজিজুন নাহার জানান, ফারুক আহমেদ পিনুর শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন রয়েছে। তার মাথা ফেটেছে।

কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন বলেন, আমার মনে হয় এটা ছিনতাইয়ের ঘটনা। সাংবাদিক পরিচয় পাওয়ায় ডাকাতরা তাকে বেশি মারধর করেছে। এদিকে এ ঘটনার নিন্দা জানিয়েছেন জেলার কর্মরত সাংবাদিকরা।

কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম বলেন, রাতেই পুলিশ কাজ শুরু করেছে। আমরা আশা করছি, হামলাকারীদের গ্রেফতার করতে সক্ষম হব।