পাচারের টাকার ভাগ না দেয়ায় রুবিনার ভাই সন্ত্রাসী দিয়ে ১৯ লাখ টাকা ছিনতাই করে

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহ শহরের ধোপাঘাটা ব্রিজের নিকটে গত সোমবার দুপুরে প্রবাসীর স্ত্রী রুবিনার কাছ থেকে ১৯ লাখ টাকা ছিনতাই ঘটনার চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে।

জানা গেছে, ছিনতাই ঘটনার মূল নায়ক মালয়েশিয়া প্রবাসী রুবিনার ভাই টুলু মোল্লা। এ ঘটনায় পুলিশের হাতে আটক লিটন (২২) নামে ছিনতাইকারীদলের এক সদস্যকে আটকের পর এ চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে। লিটন ঘটনার সাথে জড়িতদের নামও পুলিশকে জানিয়েছে। আটক লিটন ঝিনাইদহ সদর উপজেলার পরানপুর গ্রামের ইমান আলীল ছেলে। পুলিশ শহরের কাঞ্চননগরপাড়ার ছিনতাইকারী দলের তিন সদস্য ও ঘটনার সমন্বয়কারী শৈলকুপা উপজেলার ব্যাসপুর গ্রামের এক দুর্বৃত্তের নাম জানতে পেরেছে।

ঝিনাইদহ সদর থানার ওসি শাহাবুদ্দীন আজাদ জানান, শৈলকুপা উপজেলার ব্যাসপুর গ্রামের জাকির হোসেন ও তার শ্যালক টুলু মোল্লা মালয়েশিয়া প্রবাসী। এই সূত্র ধরে রুবিনার ভাই টুলু মোলা তার বোনের মাধ্যমে বিভিন্ন এলাকা থেকে লোক জোগাড় করে মোটা অঙ্কের টাকার মাধ্যমে পানি পথে অবৈধভাবে মালয়েশিয়া পাঠাতো। এই ব্যবসার মোটা অঙ্কের লাভের টাকা রুবিনার কাছে জমা ছিলো। ওই টাকা ভাইকে না দিয়ে রুবিনা একাই আত্মসাত করে। সোমবার রুবিনা সেই টাকা ব্যাংকে গচ্ছিত রাখতে ঝিনাইদহে আসছিলো। এ ঘটনা জানতে পেরে প্রতিশোধ নিতে ভাই টুলু মোল্লা টাকা ছিনতাইয়ের পরিকল্পনা করে। সে মোতাবেক পুলিশের হাতে আটক ঝিনাইদহ সদর উপজেলার পরানপুরের ইমান আলীর ছেলে সন্ত্রাসী লিটনের সাথে মোবাইলে যোগাযোগ করে। লিটন বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসী ভাড়া করে সোমবার দুপুরে দিয়ে সন্ত্রাসী ভাড়া করে রুবিনার ওপর হামলা চালিয়ে ১৯ লাখ টাকা ছিনতাই করে। রুবিনা ও তার শ্বশুর মমরেজ আলী ঘটনার দিন একটি মোটরসাইকেল ভাড়া করে ঝিনাইদহ শহরে আসছিলো।

ওসি আরো জানান, গতকাল মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহে শহরের হামদহ খন্দকারপাড়া থেকে লিটনকে গ্রেফতার করে টাকা ছিনতাইয়ের মোটিভ ও ক্লু উদ্ধার করে। লিটন আটকের পর এ ঘটনার সাথে জড়িতদের নাম ফাঁস করে আদালতে জবানবন্দি দিয়েছে। ছিনতাইকারী দলের বাকি সদস্যদের গ্রেফতার করে টাকা উদ্ধারের চেষ্টা চলছে বলেও ওসি জানান।