প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে ছবি প্রকাশের অভিযোগে ঝিনাইদহে মামলা দায়ের :একজন গ্রেফতার

 

ঝিনাইদহ অফিস:প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে মোবাইলফোনে ছবি প্রকাশ করায় ঝিনাইদহে একটি মামলা দায়ের হয়েছে। সদর উপজেলার হাটগোপালপুর বাজারের খান মোবাইল হাউজের মালিক রেজাউল ইসলাম রাজু ও কর্মচারী লিমন হোসেন লালকে মামলায় আসামি করা হয়েছে। এ ঘটনায় শনিবার দোকান মালিক রেজাউল ইসলাম রাজুকে গ্রেফতার করেছে পুলিশ। প্রধানমন্ত্রীকে অবমাননা করা হয়েছে দাবি করে জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী এনামুল হক মিলন বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনে শুক্রবার রাতে এ মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা গেছে, হাটগোপালপুর বাজারে কম্পিটারের ব্যবসায়িক দোকান খান মোবাইল হাউজে প্রধানমন্ত্রীর ব্যঙ্গাত্মক একটি ভিডিওচিত্র পাওয়া যায়। কয়েকটি স্থিরচিত্র একসাথে করে একটি অডিও গান দিয়ে ভিডিওচিত্রটি তৈরি করা হয়। ওই দোকান থেকে এলাকার লোকজনের মোবাইলের মেমোরিকার্ডে ভিডিওটি সরবরাহ করার অভিযোগ ওঠে। এমন খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে একটি কম্পিউটার জব্দ করে। মামলায় সদর উপজেলার তিওড়দাহ গ্রামের মৃত কদম আলীর ছেলে লিমন হোসেন লাল (২২) ও পুটিয়া গ্রামের মৃত জব্বার খানের ছেলে দোকান মালিক রেজাউল ইসলাম রাজুকে (৪০) আসামি করা হয়েছে।

এদিকে হাটগোপালপুর বাজারের খান মোবাইল হাউজের মালিক রেজাউল ইসলাম রাজু সাংবাদিকদের জানান, তিনি স্থানীয় হুদাপুটিয়া বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এই ঘটনার সাথে তিনি জড়িত নন। একটি মহল ষড়যন্ত্র করে তাকে ফাঁসানোর জন্য ভিডিওটি সরবরাহ করেছে। মামলার বাদী জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী এনামুল হক মিলন বলেন, এ ধরনের ভিডিওচিত্র তৈরি করে প্রধানমন্ত্রীকে অবমামনা করা হয়েছে। তাই জড়িতদের শাস্তির দাবিতে তিনি মামলাটি দায়ের করেছেন। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাবুদ্দীন আজাদ জানান, এ ঘটনায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের পর একজনকে গ্রেফতার করা হয়েছে। মামলার তদন্ত চলছে।