ইবির ভর্তি ফরম বিতরণ শুরু আজ

 

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি ফরম বিতরণ আজ শনিবার থেকে শুরু হচ্ছে। গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের শাখা কর্মকর্তা রাশিদুজ্জামান খান টুটুল স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

প্রেসবার্তায় জানানো হয়, ৬ সেপ্টেম্বর শনিবার (শুক্রবার রাত ১২টা ১ মিনিট) থেকে মোবাইল অপারেটর টেলিটক-এ SMSএর মাধ্যমে আবেদন জমা দেয়া যাবে। আবেদন প্রক্রিয়া চলবে ১৫ অক্টোবর রাত ১২টা ০ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে চারশ টাকা। বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে(www.iu.ac.bd) বিস্তারিত জানা যাবে। প্রেসবার্তায় আরও জানানো হয়, এ বছর ৫ টি অনুষদের ২২টি বিভাগের ৮টি ইউনিটে ১ হাজার ৪৬৫টি আসনে ভর্তির জন্য পরীক্ষা গ্রহণ করা হবে। আগামী ২৩ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একজন আবেদনকারী একটি ইউনিটের জন্য শুধুমাত্র একটি (০১) আবেদন করতে পারবে। তবে যোগ্যতা থাকলে একাধিক ইউনিটেও আবেদন করতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মসলেম উদ্দিন বলেন, সফলভাবে আবেদনকৃত ছাত্র-ছাত্রীদেরকে আগামী ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ওয়েবসাইটে(http://iu.teletalk.com.bd) লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে হবে। প্রবেশপত্রের নির্ধারিত স্থানে ছাত্র-ছাত্রীদেরকে সদ্যতোলা ১ (এক) কপি ছবি (300×300 pixel Ges 100kb) আপলোড করেই তবে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।