রাত গভীর হলেই শুরু হয় জিনের বাদশারউৎপাত!

 

 

জীবননগর ব্যুরো: রাত গভীর হলেই মোবাইলে শুরু হয় জিনের বাদশার উৎপাত। প্রতারক দল জিনের বাদশা সেজে মোবাইলফোনে গুপ্তধনের ভাণ্ডার প্রাপ্তির খবর দিয়ে গ্রামের সহজ-সরল মানুষের নিকট থেকে হাতিয়ে নিচ্ছে হাজারহাজার টাকা। আর এসব টাকা নেয়া হচ্ছে বিকাশের মাধ্যমে। প্রতারক এ চক্রের খপ্পরে পড়ে টাকা বিকাশ করার পর গুপ্তধন না পেয়ে হতাশ প্রতারিতরা পরে তাদের প্রতারণার বিষয়টি ফাঁস করছে।

স্থানীয় সাংবাদিক উপজেলার মনোহরপুরের আকিমুল ইসলাম জানান, গত বুধবার রাত প্রায় আড়াইটার দিকে ০১৯৩৫-০৯৬৯০১ নম্বর মোবাইলফোন থেকে তার ০১৭১৬-১৮১৯০৫ মোবাইলফোনে নিজেকে জিনের বাদশা পরিচয় দিয়ে এক প্রতারক ফ্যাসফেসে কণ্ঠে গুপ্তধন প্রাপ্তির কথা জানায়। এজন্য কিছু নিয়ম-কানুন মেনে তাকে গুপ্তধনের অধিকারী হতে হবে বলে জানায় জিনের বাদশা পরিচয়দানকারী ওই প্রতারক। এসময় তিনি জিনের বাদশাকেধমক দিলে প্রতারক তার মোবাইলফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেয় এবং একপর্যায়ে সুইচ অফ করে দেন। বিশেষ করে জিনের বাদশা পরিচয় দিয়ে পল্লি গ্রামের সহজ-সরল গৃহবধূদেরকে লোভের ফাঁদে ফেলে এ প্রতারকচক্র হাজারহাজার টাকা হাতিয়ে নিচ্ছে। এছাড়াও স্বামী বিদেশে রয়েছে এমন মহিলাদের টার্গেট করেও জিনের বাদশা সেজে ফোন দিচ্ছে প্রতারকচক্র।

গুপ্তধন প্রাপ্তির আশায় উপজেলার মোক্তারপুর গ্রামের এক গৃহবধূ স্বামীকে না জানিয়ে ১৮ হাজার টাকা বিকাশ করে। কিন্তু কাঙ্ক্ষিত গুপ্তধন আর না মেলায় শেষ পর্যন্ত ওই গৃহবধূ তার স্বামীর নিকট প্রতারণার কথা প্রকাশ করে। এ ঘটনায় তাদের সংসারে চরম অশান্তি নেমে আসে। পরে খোঁজ নিয়ে জানা যায় যে নম্বরে বিকাশ করা হয়েছে তার অবস্থান রংপুর।