গাংনীতে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

 

গাংনী প্রতিনিধি:মেহেরপুর গাংনী উপজেলার বালিয়াঘাট গ্রামের বোরহান হোসেন (১৪) নামের এক স্কুলছাত্র হত্যামামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুর রশিদ ওরফে বুলুকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তার নিজ বাড়ি থেকে গাংনী থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। সে ওই গ্রামের নুরু শেখের ছেলে।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম জানান, রায়ের আগে থেকে আত্মগোপন করে বুলু। সম্প্রতি সে এলাকায় আসলে পুলিশ তাকে গ্রেফতারে অভিযান শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় গাংনী থানার এসআই শংকর ঘোষ, এসআই সুশান্ত, এএসই সুফল বিশ্বাস ও কনস্টেবল রাজু আহম্মেদ তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করেন।

বালিয়াঘাট গ্রামের নইমুদ্দীনের ছেলে বোরহানকে ১৯৯৫ সালে রাতের আঁধারে খুন করা হয়। ওই মামলার প্রধান আসামি বুলুকে দোষী সাব্যস্ত করে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ২০০৬ সালের ৩১ অক্টোবর ফাঁসির আদেশ দেন।স্থানীয় সূত্রে আরো জানা গেছে, ওই হত্যামামলায় গ্রেফতারের পর কিছুদিন হাজতবাস শেষে বুলু জামিনে মুক্ত হয়। তখন পাড়ি জমায় সৌদি আরবে। দীর্ঘ ১২ বছর পর গত বছর সে বাড়ি ফেরে।