চুয়াডাঙ্গার তিন প্রান্তের তিনটি পরিবারের ১৬ জন ডায়রিয়া আক্রান্ত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার তিন প্রান্তের তিনটি পরিবারের ১৬ জন ডায়রিয়া আক্রান্ত হয়ে গতকাল শনিবার চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে অর্ধেক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরলেও বাকিদের হাসপাতালে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দলকা-লক্ষ্মীপুরের শহিদুল ইসলাম (৫০), তার স্ত্রী সুন্দরী খাতুন, দু ছেলে শিপলু, বিপ্লব ও শিশু দু পুতনি মারুফ এবং সারুফ গতকাল ডায়রিয়া আক্রান্ত হন। হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। বাড়ির ৭ সদস্যের এক সদস্য লাভলু ছাড়া সকলেই ডায়রিয়া আক্রান্ত হলেন কেন? পরিবারের সদস্যরাই বলেছেন, পরশু রাতে তালের বড়া ভাজা হয়। তা খেয়ে রাত থেকেই পেটের হুড়মুড় শুরু হয়। সকাল থেকে ডায়রিয়া দেখা দিলে সকলকেই হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। লাভলু ওই তালের বড়া না খাওয়ায় তিনি সুস্থ রয়েছেন। অপরদিকে আলমডাঙ্গা বলিয়ারপুরের হারেজ, তার মেয়ে আফরোজা, পুত্রবধূ ফিরোজা খাতুন ও ছেলে শরিফুলসহ আবু বক্কর ডায়রিয়া আক্রান্ত হলে হাসপাতালে নেয়া হয়। হারেজ আলীকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হলেও পরিবারের অপর সদস্যদের বাড়ি ফিরিয়ে নিয়ে স্যালাইন দেয়া হচ্ছে। চুয়াডাঙ্গা সুমিরদিয়ার মহির আলীর স্ত্রী আরিফাসহ তার পরিবারের ৪ সদস্য ডায়রিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

গরমে বাসি-পচা খাবার ও বাড়ির পাশে জমে থাকা জলাবদ্ধতার কারণে এ সময় ডায়রিয়ার প্রকোপ দেখা দেয় বলে চিকিৎসকদের অনেকেই মন্তব্য করে সকলকে বাড়তি সতর্কতা অবলম্বনের আহ্বান জানানো হয়েছে।