পাঁচজন পাকড়াও : গাঁজা ও ফেনসিডিল উদ্ধার

 

চুয়াডাঙ্গার জীবননগর থানা ও দর্শনা আইসি পুলিশসহ বিজিবির পৃথক অভিযান

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা পুলিশ ও বিজিবি মাদকপাচার বিরোধী অভিযান জোরদার করেছে। গতকাল ও গতপরশু পৃথক অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে মোট দু কেজি গাঁজা ও ১শ ৮ বোতল ফেনসিডিল।

জানা গেছে, চুয়াডাঙ্গাজেলা সদরের বেগমপুর আকন্দবাড়িয়ার তামালতলা থেকে এক কেজি গাঁজাসহ দু ব্যক্তিকেআটক করেছে বিজিবি। আটককৃতরা হলো-বাবর আলী (২৫) ও তরিকুল ইসলাম (২৭)। গতকালশুক্রবার ভোর ৫টার দিকে তাদেরকে আটক করা হয় বলে জানিয়েছে বিজিবি সূত্র। দুজনকেই চুয়াডাঙ্গা সদর থানায় মামলাসহ হস্তান্তর করেছে বিজিবি। বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) জানায়, গতকাল শুক্রবার ভোরে দর্শনা বিজিবি ক্যাম্পেরসুবেদার মহসিন আলী সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতেঅভিযান চালান আকন্দবাড়িয়া তামালতলা পাকা রাস্তার পাশে। এসময় দুজন চোরাচালানীকে দেখে ধাওয়া করে আটক করে বিজিবি। পরে তাদের কাছথেকে এক কেজি গাঁজা জব্দ করে বিজিবি।আটককৃত বাবর আলী জীবননগর উপজেলাররাজাপুর গ্রামের মৃত রেখা মণ্ডলের ছেলে। তরিকুল ইসলাম একই গ্রামের ওয়াজেদআলীর ছেলে।

অপর দিকে গতকাল শুক্রবার ভোর সাড়ে ৩টার দিকে হিজলগাড়ী ফাঁড়ির ইনচার্জ এএসআই মুহিতুর রহমান চুয়াডাঙ্গা ছোট শলুয়া থেকে ৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেন।

           দর্শনা অফিস জানিয়েছে,দর্শনা আইসি পুলিশঅভিযান চালিয়েফেনসিডিলসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। গতকাল শুক্রবার সকাল ৬টার দিকে দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই মিজানুর রহমানের নেতৃত্বে এএসআই শাহীন গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে দর্শনা-জীবননগর মহাসড়কের রশিক শাহ’র মাজারের সামনে অভিযান চালান।মাজারের সামনে থেকে পুলিশ গ্রেফতার করে চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের আকন্দবাড়িয়া গাংধারপাড়ার হান্নানের ছেলে লাল্টুকে। পুলিশ বলেছে, লাল্টুর কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৪৮ বোতল ফেনসিডিল। এ ঘটনায় এএসআই শাহীন বাদী হয়ে গতকালই লাল্টুর বিরুদ্ধে দামুড়হুদা থানায় মামলা দায়ের করেছেন।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর থানা পুলিশ শহরের দৌলৎগঞ্জপাড়ায় অভিযান চালিয়ে ৬০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। এসময় এর সাথে জড়িত দু মাদকব্যবসায়ীকেও গ্রেফতার করে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে পুলিশ এ অভিযান পরিচালনা করে। জীবননগর থানার ডিউটি অফিসার এএসআই সিরাজ গতকাল শুক্রবার জানান, থানার এসআই আবুল হাশেম ও এএসআই মাহমুদ সঙ্গীয় ফোর্স নিয়ে শহরের দৌলৎগঞ্জপাড়ার সিরাজের ছেলে ফেনসিডিলব্যবসায়ী শিমুলের বাড়িতে অভিযান পরিচালনা করেন। পুলিশ এসময় তার বাড়ি তল্লাশি করে ৬০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধারসহ মাদকব্যবসায়ী শিমুল (৩৫) ও উপজেলার সদরপাড়া গ্রামের শের আলীর ছেলে ফেনসিডিল ব্যবসায়ী বিপুলকে (৩২) গ্রেফতার করেন। গ্রেফতারকৃতদের গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা থানাহাজতে পাঠানো হয়েছে বলে জানা গেছে।