জীবননগর উথলীর হিট্টু আপত্তিকর অবস্থায় আটক

 

 

জীবননগর ব্যুরো: মুসল্লিরা যখন মসজিদে জুমার নামাজ আদায়ের জন্য ব্যস্ত ঠিক সেই সময় মুখে কাপড়ব্যবসায়ী হাসানুর রহমান হিট্টু (৪৮) অপ্সপরি সানজিদা খাতুন জলিকে (২৬) নিয়ে উন্মত্ত। নিজ ব্যবসা প্রতিষ্ঠান কাপড়ের দোকানে হিট্টু-সানজিদা যখন উন্মত্ত ঠিক সেময় বেরসিক জনতা তাদেকে আটক করে। এসময় ক্ষমতাসীন দলের সুবিধাবাদী একটি চক্র সেখানে উপস্থিত হয়ে তাদেরকে মোটা অঙ্কের টাকা নিয়ে পালিয়ে যেতে সহযোগিতা করতে উঠেপড়ে লাগে। খবর পেয়ে জীবননগর থানার এসআই দুলাল উদ্দিন আজাদ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে থানায় নেয়। জীবননগর উপজেলার উথলী বাজারের বিশিষ্ট কাপড় ব্যবসায়ী হিট্টু ও অপ্সরি জলির নগ্ন অবস্থায় আটক হওয়ার এ ঘটনা জানাজানি হয়ে পড়লে এলাকা জুড়ে তোলপাড় শুরু হয় এবং আটক হিট্টু ও জলিকে এক নজর দেখার জন্য শশউৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় জমায়। আলোচিত এ ঘটনাটি ঘটে গতকাল শুক্রবার দুপুর ঠিক ১টার দিকে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা যায়, জীবননগর উপজেলার উথলী গ্রামের মৃত দলিলুর রহমান বিশ্বাসের ছোট ছেলে বিশিষ্ট কাপড় ব্যবসায়ী হাসানুর রহমান হিট্টু গতকাল ঠিক জুমার নামাজ শুরুর প্রাক্কালে উথলী বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে এলাকার ফার্মগেট পাড়ার মৃত আজিজুর ইসলামের মেয়ে সানজিদা খাতুন জলিকে নিয়ে রঙ্গলীলায় মত্ত হয়। এসময় বেরসকি জনতা তাদেরকে আটক করে ৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করে; কিন্তু হিট্টু এ টাকা দিতে অস্বীকার করে। সময় গড়াতে থাকলে জনতার ভিড় বাড়তে থাকে। এক পর্যায়ে আটককারীরা তার নিকট ১৫ হাজার টাকা দাবি করে। সময় গড়াতে থাকলে টাকার অংকও বাড়াতে থাকে আটককারীরা।

একপর্যায়ে ক্ষমতাশীন দলের সুবিধাবাদী একটি মহল সেখানে উপস্থিত হয়ে হিট্টুর নিকট থেকে ৭০ হাজার টাকা দিয়ে দফা-রফার চেষ্টা করে। কিন্তু এর মাঝে সেখান থেকে থানায় ফোন করা হলে পুলিশ দ্রুত অভিযান চালিয়ে হিট্টু-জলিকে আটক করে থানায় নেয়। সুবিধাবাদী ওই মহলটি এসময় থানাতে এসেও আটককৃতদের ছাড়িয়ে নিতে দৌঁড়ঝাপ শুরু করে। কিন্তু শেষমেশ তাদের সে প্রচেষ্টা ব্যর্থ হলে চক্রটি ২০ হাজার টাকা হাতিয়ে নিয়ে ৫০ হাজার টাকা হিট্টুর লোকজনের হাতে ফেরত দেয়। এলাকাবাসী জানায়, হিট্ট ছোট বেলা থেকেই লম্পট। লাম্পট্যের অনেক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ অবস্থায় সে শারীরিক প্রতিবন্দ্বী জলিকে বিয়েসহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে দীর্ঘদিন ধরে তার দেহভোগ করে আসছিলো। কিন্তু গতকাল তার আর শেষ রক্ষা হয়নি। জলির মধু খাওয়াকালে হিট্টুর ধরা পড়ে জনতার হাতে। আটক হওয়ার পর সে পুলিশের খাঁচায় বন্দি হয়।