মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বায়ক কমিটি বহাল

 

 

গাংনী প্রতিনিধি: বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি মেহেরপুর জেলা শাখা আহ্বায়ক কমিটি বহাল রয়েছে। গতকাল বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জেলা কমিটির নেতৃবৃন্দকে এক পত্রে বিষয়টি নিশ্চিত করেছেন। গতবুধবার অপর এক পত্রে কমিটির কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি।

কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম তোতা স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে, গত ১৮ আগস্ট ৪১ সদস্য বিশিষ্ট মেহেরপুর জেলা আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় নির্বাহী কমিটি। তাতে সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর রয়েছে। কিন্তু সভাপতি নির্বাহী কমিটিতে আলোচনা ও সিদ্ধান্ত ছাড়াই ব্যক্তিগত সিদ্ধান্তে বুধবার মেহেরপুর জেলা কমিটির কার্যক্রম স্থগিত করে পত্র প্রদান করেন। তাই শিক্ষক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী কমিটির মেয়াদোত্তীর্ণ না হওয়া পর্যন্ত কমিটি বহাল থাকবে এবং সাংগঠনিক সকল কার্যক্রম চলবে বলে জানান আনোয়ারুল ইসলাম তোতা।

নিয়ম মেনে আহ্বায়ক কমিটি গঠন হয়নি এমন অভিযোগের তদন্তে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে ২৫ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল ও কমিটির কার্যক্রম স্থগিত করে বুধবার কমিটির নেতৃবৃন্দের কাছে পত্র প্রেরণ করেছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি।