চুয়াডাঙ্গায় ৪৩ তম জাতীয় আন্তঃস্কুল-মাদরাসা গ্রীস্মকালীন ক্রীড়াপ্রতিযোগিতা ও পুরস্কার সম্পন্ন

ইসলাম রকিব: চুয়াডাঙ্গা সদর উপজেলা পর্যায়ের ৪৩তম জাতীয় আন্তঃস্কুল-মাদরাসা গ্রীষ্মকালীন ক্রীড়াপ্রতিযোগিতা ও পুরস্কার সম্পন্ন হয়েছে। চুয়াডাঙ্গা স্টেডিয়ামে ৭দিনব্যাপি অনুষ্ঠিত এ প্রতিযোগিতা গতকাল সোমবার সকল ইভেন্টের পুরস্কার বিতরণের মাধ্যমে সমাপনী হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সদর উপজেলা শিক্ষা অফিসার আব্দুল মতিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নবাগত নির্বাহী কর্মকতা কেএম মামুন-উজ্জামান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,ক্লাসে লেখাপড়ার এক ঘেয়েমিতা কাটাতে সরকারিভাবে বছরে দুবার গ্রীষ্ককালীন ও শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলাধুলা যেমন শারীরিক ও মানসিক বিকাশ ঘটায় তেমনি অসৎসঙ্গ ও মাদকের ভয়াল থাবা থেকে মুক্ত রাখে। তাই পড়ালেখার অবসরে ক্লাসের বাইরে শিক্ষার্থীদের আড্ডাস্থল হোক খেলার মাঠে বা খেলার স্থানে। তা হলেই আমাদের যুব ও তরুণ সমাজ অবক্ষয়ের হাত থেকে রক্ষা পাবে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ডিএফএচুয়াডাঙ্গার সহসভাপতি মতিয়ার রহমান,রাহেলা খাতুন গার্লস একাডেমির সভাপতি শওকত আলী বিশ্বাস,জেলা ক্রীড়া সংস্থার সহসম্পাদক তরুণ ক্রীড়া সংগঠক নঈম হাসান জোয়ার্দ্দার, যুগ্মসম্পাদক সরোয়ার হোসেন মধু ও যুব উন্নয়ন কমর্কর্তা জাহাঙ্গীর আলম। এছাড়া সদর উপজেলা পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ,প্রধান শিক্ষক, ক্রীড়া শিক্ষকগণ ও জেলা ক্রীড়া সংস্থার সদস্যগণ উপস্থিত ছিলেন।

গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ইভেন্টগুলো ছিলো বালক-বালিকাদের ফুটবল,হ্যান্ডবল,কাবাডি ও বালকদের সাঁতার প্রতিযোগিতা। বালকদের ফুটবলে সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয় টাইব্রেকারে (১)৪-(১)২)গোলে সীমান্ত মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে সদর উপজেলা চ্যাম্পিয়নের পাশাপাশি জেলা পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করে। এছাড়া বালিকা ফুটবলে চুয়াডাঙ্গা রাহেলা খাতুন গার্লস একাডেমি ২-০ গোলে ডিঙ্গেদহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বালকদের কাবাডি প্রতিযোগিতায় খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয় ৪৫-৩৫ পয়েন্টে চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বালিকা কাবাডি প্রতিযোগিতায় আলুকদিয়া রোমেলা খাতুন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ৩৫-৩৩ পয়েন্টে চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বালক হ্যান্ডবলে নীলমণিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় ৯-২ গোলে আদর্শ উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বালিকা হ্যান্ডবলে ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয় ৫-২ গোলে আলোকদিয়া রোমেলা খাতুন মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়। সাঁতার প্রতিযোগিতায় এ বছর নীলমণিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় ও আদর্শ বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা বেশি জয়লাভ করে প্রাধান্য বিস্তার করে।