ফরিদপুর টেকেরহাট থেকে কুষ্টিয়া খাজানগরগামী ট্রাক ছিনতাইকারীদের কবলে?

 

 

ধানসহ ছিনতাই হওয়া ট্রাক আন্দুলবাড়িয়া থেকে উদ্ধার

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: ফরিদপুরের টেকেরহাট থেকে ধান বোঝাই ট্রাক কুষ্টিয়া খাঁজানগরের পৌছুনোর আগেই ছিনতাই হয়েছে। ছিনতাই হওয়া ট্রাকটি জনতার সহযোগিতায় আন্দুলবাড়িয়া-অনন্তপুর সড়কে উদ্ধার হয়েছে। গতকাল রোববার প্রধান নির্বাচন কমিশনার কাজি রকিব উদ্দিন আহম্মেদের আন্দুলবাড়িয়াস্থ বাড়ির সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

স্থানীয়রা বলেছে, গ্রেফতার এড়াতে ট্রাকটি সেখানে নেয়া চালকসহ ছিনতাইকারীরা পালিয়েছে। উপস্থিত উৎসুক জনতা মন্তব্য করতে গিয়ে বলেছে, ট্রাকটির ড্রাইভার মতিয়ার রহমানের ভাগ্যে কী ঘটেছে তা নিশ্চিত নয়। পুলিশ তদন্ত শুরু করেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মেসার্স গুলনাহার এন্টারপ্রাইজের (২) (ঢাকা মোট্রা-ট- ১৬২৮২৯) ট্রাকসহ ছিনতাইকৃত ধান জব্দ করেছে। ছিনতাই হওয়া ট্রাকটি গতকালই সন্ধ্যায় জীবননগর থানায় নেয়া হয়েছে।

এলাকাবাসীসূত্রে জানা গেছে, আন্দুলবাড়িয়া-অনন্তপুর সড়কে প্রধান নির্বাচন কমিশনার কাজি রকিব উদ্দিন আহম্মদের পরিত্যক্ত বাড়ির সামনে আড়তদিয়ে প্রতিবেশী অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য নুর আলমের ছেলে ভূষিমাল ব্যবসায়ী নাসির উদ্দিন সবুজ কয়েক বছর যাবত ব্যবসা পরিচালনা করে আসছেন। গতকাল রোববার বেলা ১২টার দিকে মেসার্স গুলনাহার এন্টারপ্রাইজ (২) (ঢাকা মেট্রো-ট-১৬২৮২৯,)মোবাইল নম্বর অস্পষ্ট ধান বোঝাই ট্রাকটি এসে নির্জন গোডাউনের সামনে দাঁড়ায়। ট্রাক থেকে তড়িঘড়ি ধান আনলোড করা হয়। বিকেলে বাজার কমিটির সভাপতি মির্জ্জা হাকিবুর রহমান লিটন ও সম্পাদক মহিদুল ইসলাম মধু গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় জনতার সহযোগিতায় ট্রাকটি আটক করে পুলিশে খবর দেন। খবর পেয়ে জীবননগর থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবীরের নির্দেশে এএসআই আশরাফ, শাহাপুর ক্যাম্প ইনচার্জ হাবিলদার শহিদুল ইসলাম শহীদ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। তদন্তকারী কর্মকর্তা এএসআই আশরাফ পরিত্যক্ত অবস্থায় ট্রাকটি উদ্ধার দেখিয়ে ১৭৫ বস্তা ধানসহ আলামত জব্দ করেন। সন্ধ্যার দিকে ট্রাকটি জীবননগর থানায় নেয়া হলেও পুলিশ ছিনতাইকৃত গোডাউনভর্তি ধান বাজার কমিটির সম্পাদক শেখ মহিদুল ইসলাম মধুর হেফাজতে দিয়েছে।

ধান মালিক দাবি করেছেন,ছিনতাইকৃত ধান ২৩০ বস্তা। গড়মিল দেখা দেয়ায় এর সত্যতা সম্পর্কে জানতে চাইলে লেবার সর্দ্দার আন্দুলবাড়িয়া বিদ্যাধরপুর গ্রামের টেংরা মণ্ডল ট্রাক থেকে ২৩০ বস্তা ধান আনলোড করা হয়েছে বলে উপস্থিত জনতার সামনে জানান। জনশ্রুতি উঠেছে ইতঃপূর্বে কয়েকটি ট্রাক থেকে সন্দেহজনকভাবে তড়িঘড়ি করে গোডাউনটিতে ধান আনলোড করা হয়েছে। গোডাউন মালিক নাসির উদ্দিন সবুজের মামা দলিল লেখক রুহুল আমিন সন্টু দাবি করেছেন, তার ভাগ্নে সবুজ কয়েক বছর যাবত ব্যবসায়িকভাবে দেউলিয়া। বর্তমানে গোডাউনটি চুয়াডাঙ্গার ছয়ঘরিয়া গ্রামের ভূষিমাল ব্যবসায়ী রবিউল ইসলাম তার নিকট থেকে ভাড়ায় নিয়ে ব্যবসা করে আসছেন। ট্রাক মালিক রাজশাহী জেলার পুটিয়া উপজেলার কাঁঠালবাড়িয়া গ্রামের মাসুদুর রহমানের ছেলে মাকসুদ হোসেন জানান, শনিবার ফরিদপুর টেকেরহাট থেকে ২৩০ বস্তা ধান লোড করে ড্রাইভার পুটিয়া থানার ধোপাপাড়া গ্রামের মতিয়ার রহমান কুষ্টিয়ার খাঁজা নগরের উদ্দেশে যাচ্ছিলো। পথিমধ্যে ধান বোঝাই ট্রাকটি ছিনতাইকারীরা ছিনতাই করে। ট্রাক ড্রাইভার মতিয়ার রহমানের মোবাইলফোন বন্ধ থাকায় তার ভাগ্যে কী ঘটেছে তা জানা যাইনি।