মালয়েশিয়ায় নির্মাণাধীন ৬ তলা ভবনের অংশ ধসে ঝিনাইদহ মহেশপুরের এক প্রবাসী নিহত

 

নির্মাণাধীন উড়ার সড়কের বিমের নিচে চাপা পড়ে নিহত তিন শ্রমিকের লাশ দেশে আসছে আজ

 

ঝিনাইদহ প্রতিনিধি:মালয়েশিয়ায় নির্মাণাধীন উড়ালসড়কেরবিমের নিচে চাপা পড়ে নিহত বাংলাদেশি তিন শ্রমিকের মধ্যে দুজনের বাড়ি পাবনায়। নিহত তিন শ্রমিকের মরদহে বহন করা বিমান আজ বৃহস্পতিবারদেশের মাটিতে অবতরণ করবে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণবোর্ডের সহকারী পরিচালক জাহিদ আনোয়ার গতকাল বুধবার সন্ধ্যায় এতথ্য জানান। অপরদিকে মালয়েশিয়ায় নির্মাণাধীন ৬ তলা ভবনের অংশ ধসে ঝিনাইদহ মহেশপুরের সেঁজিয়া গ্রামের রবিউল ইসলাম নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন একজন।

উড়াল সড়কের বিমের নিচে পড়ে নিহত তিন শ্রমিকের মালয়েশিয়ান বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটিফ্লাইটে (ডিজি-০৮৭) করে নিহত শ্রমিকদের লাশ আজ ঢাকায় পৌঁছাবে। বিমানবন্দরথেকেই লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।গত সোমবার ৩৮ মিটার লম্বা ও ৩০০ টন ওজনের বিমটি সিমেন্টের তৈরি আড়াআড়িভাবেস্থাপিত কাঠামোর ওপর তোলার সময় হঠাত করে নিচে পড়ে যায়। এ সময় নিচেঅবস্থানরত বাংলাদেশের এই শ্রমিকেরা চাপা পড়েন। পরে বিমটি ১৪ টুকরো করেশ্রমিকদের লাশ উদ্ধার করা হয়।

অপরদিকে মালয়েশিয়াতে একটি ৬ তলা নির্মাণাধীন ভবন ধসে মো. রবিউল ইসলাম নামে এক বাংলাদেশি নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছে আরো ১জন। নিহতের বাড়ি ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার সেঁজিয়া গ্রামে। তার পিতার নাম সৈয়দ আলী।

নিহতের পরিবার জানিয়েছে, মালয়েশিয়ার মিলাইদোয়া বাটার স্টোক এলাকাতে রবিউল ইসলাম। সেখানে ৬ তলা একটি ভবনের নির্মাণ কাজ চলাকালে তা ধ্বসে মঙ্গলবার সন্ধ্যার দিকে এ হতাহতের ঘটনা ঘটে। রবিউলের ভাই মোহাম্মদ ওমর আলী আহত হয়েছে বলে জানান। নিহত রবিউলের স্ত্রীর ভাই মহেশপুরের আবু মুসা জানান, তাদের কাছে মালয়েশিয়াতে ভবন ধ্বসে মৃত্যুর এ খবর দিয়েছে রবিউলের সাথে থাকা ইউনুস নামের এক যুবক। তার বাড়ি মহেশপুরে।এদিকে মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, মালয়েশিয়াতে ভবন ধ্বসে মহেশপুরের কোন যুবক মারা যাওয়ার খবর জানি না। সরকারি কোনো মেসেজ আসেনি বা পরিবারও কিছু জানায়নি।