চুয়াডাঙ্গায় ইউনেস্কো ক্লাবের নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

 

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ইউনেস্কো ক্লাবের নামে প্রতারণা করার অভিযোগ উঠেছে। ক্লাবের সভাপতি ফখরুল ইসলাম দীর্ঘদিন ধরে বিভিন্ন প্রলোভন দেখিয়ে সমাজের অর্থশালী ও ব্যক্তিত্বপূর্ণ মানুষের কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছেন। প্রতারিত ব্যক্তিরা লোকলজ্জার ভয়ে বিষয়টি আর কাউকে বলতে পারেন না। এই সুযোগ নিয়ে তিনি প্রতারণা চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগকারীরা জানান।

অভিযোগসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা বাগানপাড়ার (বর্তমান শ্মশানপাড়া) ফখরুল ইসলাম ইউনেস্কো ক্লাব চুয়াডাঙ্গার সভাপতি। তিনি ইউনেস্কো ক্লাব শিশু বিদ্যাপাঠ নামে একটি স্কুলও পরিচালনা করে থাকেন। এই স্কুলে সহযোগিতার নামেও বিভিন্ন মানুষের কাছ থেকে অর্থকোড়ি হাতিয়ে নেন বলেও অভিযোগ উঠেছে। তবে বেশ কয়েকজন দৈনিক মাথাভাঙ্গায় অভিযোগ করে বলেছেন, আমেরিকা থেকে গিফট বক্স, ল্যাপটপ ও জাতি সংঘের মহাসচিব স্বাক্ষরিত সনদপত্র দেয়ার নাম করে তাদের কাছ থেকে ৭ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছেন ফকরুল ইসলাম। পরে প্রতারিত ব্যক্তিদের সাথে আর যোগাযোগ করেন না তিনি। এমনকি তারা পরে মোবাইলে করলেও রিসিভ করেন না ফকরুল ইসলাম। সহজ-সরল প্রকৃতির মানুষ দেখে দেখে তিনি দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণা করে আসছেন বলে অভিযোগকারীরা জানান।

এলাকার কেউ কেউ বলেছেন, প্রতারণা করার পুঁজি হিসেবে তিনি বিশেষ বিশেষ ব্যক্তিদের সাথে ছবি ওঠেন এবং তা বাড়ি ও ক্লাবে টাঙিয়ে রাখেন। অনেককে আমন্ত্রণ জানিয়ে এসব দেখিয়ে বিশ্বাসের একটি ক্ষেত্র তৈরি করেন আগে। তার পরে বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণা করেন। এ ব্যাপারে গতরাতে ইউনেস্কো ক্লাব চুয়াডাঙ্গার সভাপতি দৈনিক মাথাভাঙ্গাকে জানান, তার বিরুদ্ধে করা অভিযোগ সঠিক নয়। সদস্যচাঁদা বাবদ যে টাকা নেয়া হয় তার সমপরিমাণ মূল্যের বই সরবরাহ করা হয়।